• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বাইডেনের কথিত উপদেষ্টা আরেফী পাঁচ দিনের রিমান্ডে

প্রকাশ:  ০২ নভেম্বর ২০২৩, ১৭:১২
নিজস্ব প্রতিবেদক

মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাসভঙ্গ ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দায়ের করা মামলায় জো বাইডেনের কথিত উপদেষ্টা জাহিদুল ইসলাম আরেফীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সম্পর্কিত খবর

    বৃহস্পতিবার (২ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক জামাল উদ্দিন মীর আসামির পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর ভার্চুয়াল আদালত পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন।

    পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর শাহ আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

    গত ২৯ অক্টোবর রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। পরদিন জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। বুধবার এ মামলায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীর আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

    প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর দিনব্যাপী সংঘর্ষের পর যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি প্রতিনিধিদল বিএনপি কার্যালয়ে যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। এর পর মার্কিন প্রেসিডেন্ট ‘জো বাইডেনের উপদেষ্টা’ পরিচয়ে নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন জাহিদুল ইসলাম আরেফী। একপর্যায়ে তাকে নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়। তবে, ঢাকাস্থ মার্কিন দূতাবাস জানায়, জাহিদুল ইসলাম আরেফী মার্কিন সরকারের কেউ না।

    জানা গেছে, জাহিদুল ইসলাম আরেফীর জন্ম ও বেড়ে ওঠা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়। তিনি এখন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে থাকেন। মাঝে মাঝে বাংলাদেশে আসেন জাহিদুল ইসলাম আরেফী।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close