• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

প্রধান বিচারপতির বাসভবনে হামলা: বিচারপতির নেতৃত্বে কমিটি চান খোকন

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০২৩, ১৯:৩২
নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় প্রকৃত দোষীদের শনাক্ত করতে একজন সাবেক প্রধান বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন বিএনপির যুগ্ন মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

সম্পর্কিত খবর

    বুধবার (৮ নভেম্বর) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

    ব্যারিস্টার খোকন বলেন, আমরা সুপ্রিম কোর্টে মানুষকে আইনি সহায়তা দিয়ে থাকি। আমাদের কেন আসামি করা হলো। ১১ দিন আত্মগোপনে থাকতে হয়েছে। প্রধান বিচারপতিকে আমরা হৃদয়ের অংশ বলে মনে করি। অথচ প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় আমাদের আসামি করা হয়েছে। আমি চাই প্রকৃত অপরাধীরা ধরা পড়ুক। তবে পুলিশের তদন্তে দেশের মানুষ বিশ্বাস করে না। প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও পুলিশ হাসপাতালে হামলার ঘটনা তদন্তে একজন সাবেক প্রধান বিচারপতির নেতৃত্বে কমিটি গঠনের দাবি জানাই।

    এর আগে বিএনপির মহাসমাবেশের দিন ভাঙচুরের ঘটনায় করা দুই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে আগাম জামিন দেন হাইকোর্ট।

    বুধবার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ কে এম রাকিবুল হাসানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এই দুই মামলায় পুলিশ রিপোর্ট দেওয়ার আগ পর্যন্ত তাদের জামিন দেওয়া হয়েছে।

    আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মামুন মাহমুদ। এসময় জামিন আবেদনের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল ও অ্যাডভোকেট সগির হোসেন লিওনসহ বিএনপির আইনজীবীরা।

    ২৮ অক্টোবর রাজধানীর রমনা থানায় ভাঙচুর ও নাশতকতার অভিযোগে বিএনপি নেতাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে এসব মামলা দায়ের করে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close