• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু কারাগারে

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০২৩, ১৮:০০
নিজস্ব প্রতিবেদক

সম্পর্কিত খবর

    প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলা এবং পুলিশ সদস্যকে হত্যার অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

    বৃহস্পতিবার (৯ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা রমনা জোনাল টিমের পরিদর্শক (নিরস্ত্র) রফিকুল ইসলাম রিমান্ড শেষে শামসুজ্জামান দুদুকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

    গত ৬ নভেম্বর শামসুজ্জামান দুদুর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

    মামলার অভিযোগে বলা হয়, গত ২৮ অক্টোবর পূর্বপরিকল্পিতভাবে অন্য আসামিদের প্ররোচনায় এবং পৃষ্ঠপোষকতায় পলাতক অপরাপর আসামিদের যোগসাজশে সরকার উৎখাতের জন্য মহাসমাবেশে যোগ দেন বিএনপির নেতাকর্মীরা। উদ্দেশ্যেপ্রোণোদিতভাবে পল্টন থানাধীন বিএনপির অফিসের সামনে সমাবেশের স্টেজে বিভিন্ন রকম উস্কানিমূলক বক্তব্য দেন। ওই উস্কানিমূলক বক্তব্যের পরিপ্রেক্ষিতে মামলার আসামিরা মূল সমাবেশস্থল ছেড়ে রমনা থানাধীন প্রধান বিচারপতির বাসভবনের সামনের রাস্তায় বিভিন্ন প্রকার দেশীয় অস্ত্রসহ মিছিল সহকারে এসে একাধিক বাস, পিকআপ ভ্যান এবং পুলিশের গাড়ি ভাঙচুর করে এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে ভীতি সৃষ্টি করেন। একপর্যায়ে সেখানে অবস্থানরত পুলিশকে হত্যার উদ্দেশ্যে এলোপাথাড়ি ইট-পাটকেল নিক্ষেপ করে অসংখ্য পুলিশকে আহত করেন।

    আরও অভিযোগ করা হয়, আসামিরা ফুটপাতে থাকা দোকানে আগুন লাগিয়ে দিয়ে জনমনে ভীতি ছড়ায়। আসামি বিএনপির শীর্ষস্থানীয় নেতা। তাকে হিংসাত্মক এবং উস্কানিমূলক মারমুখী বক্তব্যের পরিপ্রেক্ষিতে এবং প্রত্যক্ষ মদদে অপরাপর আসামিরা প্রধান বিচারপতির বাসভবনের পূর্ব পাশের গেট ভেঙে বাসভবনে অনধিকার প্রবেশ করে। এলোপাথাড়ি ইট-পাটকেল নিক্ষেপ করে বাসভবনের নাম ফলকসহ বিভিন্ন জায়গায় ভাঙচুর করে।

    গত ৫ নভেম্বর দিবাগত রাত ১২টার পরপর গোয়েন্দা পুলিশ পরিচয়ে ১৫-২০ জনের একটি দল শামসুজ্জামান দুদুর বড় বোনের ক্যান্টনমেন্টের বাসা থেকে তাকে তুলে নিয়ে যায়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close