• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ডিপিডিসির সেই কর্মকর্তার বিরুদ্ধে দুদকে অভিযোগ

প্রকাশ:  ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০১ | আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০২
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ডিপিডিসি খিলগাঁও জোনের সহকারী প্রকৌশলী ডেইজি আক্তারের বিরুদ্ধে দুদকে অভিযোগ করেছেন এক ব্যক্তি। সম্প্রতি দুদক চেয়ারম্যান বরাবর এই অভিযোগের চিঠি পাঠানো হয়।

অভিযোগ বলা হয়, ডেইজি আক্তার দুর্নীতির মাধ্যমে সম্পদের পাহাড় গড়ে তুলেছেন। উচ্চ-বিলাসী জীবনযাপনসহ সন্তানদের পড়ালেখা করাচ্ছেন কানাডার বিশ্ববিদ্যালয়ে।

আরও বলা হয়, বাবার মৃত্যুর পর সরকারি চাকরি পেয়ে যেন আলাউদ্দিনের চেরাগ হাতে পান ডেইজি আক্তার। নিজ এলাকা গাজীপুর সদর থানার ভুরুলিয়ায় নির্মাণ করেছেন সাত তলার আলিশান বাড়ি। একই এলাকায় রয়েছে আরেকটি চার তলা বাড়ি।

‘ডেইজি আক্তারের দুই সন্তান কানাডায় পড়ছে। ছোট ছেলে উত্তরায় একটি ইংলিশ মিডিয়ামে পড়াশোনা করে। তিন সন্তানের পিছনে মাসে চার লাখ টাকার বেশি খরচ করেন তিনি। যার বেশিরভাগ দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে উপার্জন করা। দুর্নীতির টাকা ডেইজি ক্যাশে নেন, অনেক সময় ব্যক্তিগত অ্যাকাউন্টে নিয়ে থাকেন। তার ব্যাংক হিসাব তদন্ত করলে বিষয়টি সুস্পষ্টভাবে ধরা পড়বে।’

সামান্য সরকারি চাকরি করে ডেইজি আক্তার ও তার সন্তানদের উচ্চ জীবন-যাপন এবং সম্পদের পাহাড় গড়ার পেছনের জানতে দুদকের হস্তক্ষেপ চান ভুক্তভোগীরা।

ডেইজি আক্তারের আপন ভাই মাসুদ খান প্রিন্স জানান, ডেইজি আক্তার একজন স্বার্থান্বেষী, অর্থলোভী ও প্রতারক। সে শুধু আমাদের সাথেই প্রতারণা করেনি, তার স্বামীর কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার জন্য মিথ্যা মামলা করেছেন। প্রতারণার মামলায় গত ১৩ ফেব্রুয়ারি ডেইজির নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। এই পরোয়ানা নিয়ে অফিসও করছেন। আমাদের বাবার সম্পত্তি থেকে বিতারিত করতে বিভিন্ন সময় দুই ভাইয়ের নামে থানায় মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করছে।

বিষয়টি নিয়ে ডেইজি আক্তারের কাছে জানতে চাইলে তিনি সবকিছু আদালতে বলবেন এবং প্রমাণ আদালতে দেবেন বলে জানান। সরকারি চাকরি করে এত টাকা আয়ের উৎস কী- জানতে চাইলে ডেইজি ‘গর্ব’ করে বলেন, ‘আরে ভাই আমি এ পর্যন্ত ৮০ ভরির বেশি স্বর্ণ বিক্রি করেছি’। এত স্বর্ণ পেলেন কোথায়? জানতে চাইলে বলেন, সব তথ্য আপনাদের দিতে বাধ্য নই। আদালত চাইলে দেব।

ডিপিডিসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close