• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

বিটকয়েনের নামে রাজশাহীতে ৩০০ কোটি টাকা প্রতারণা

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪৬
নিজস্ব প্রতিবেদক

অনলাইন মুদ্রা ব্যবসার নামে প্রায় ৩০০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে নুরুন্নবী পলাশ (৩৩) এবং মিনারুল হক মিঠু (৩৪) নামে দুজনকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানা পুলিশ। বৃহস্পতিবার নগরীর তেরখাদিয়া এবং নিউমার্কেট এলাকা থেকে পুলিশ তাদের গ্রেফতার করে। বোয়ালিয়া থানার উপপরিদর্শক গোলাম মোস্তফা জানান, পলাশ এবং মিঠুকে ধরতে বোয়ালিয়া এবং রাজপাড়া থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে। পলাশকে গ্রেফতার করা হয়েছে বৃহস্পতিবার দুপুরে নগরীর তেরখাদিয়া স্টেডিয়ামের পশ্চিমে গ্রিন টাওয়ারের নবম তলা থেকে।

তার দেওয়া তথ্যে বিকাল সাড়ে ৫টার দিকে নিউমার্কেটের এশিয়ান স্কাই থেকে মিঠুকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় প্রতারণা, ভয়ভীতি এবং চাঁদাবাজির অভিযোগে মামলা হয়েছে। ১৩ সেপ্টেম্বর বোয়ালিয়া থানায় মামলাটি করেন চাঁপাইনবাবগঞ্জের আনোয়ার হোসেন নয়ন। মামলায় নুরুন্নবী পলাশ, মিনারুল হক মিঠু এবং আনারুল ইসলাম জয়কে আসামি করা হয়েছে।

এই ছাড়া তাদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ আদালতে ডলার প্রতারণার অভিযোগে একটি মামলা হয়। চাঁপাইনবাবগঞ্জ ডিবিপুলিশ মামলাটি তদন্ত করছে বলে জানান গোলাম মোস্তফা। বোয়ালিয়া থানার পরিদর্শক (তদন্ত) আমিরুল ইসলাম জানান, অনলাইন মুদ্রা (বিটকয়েন) ব্যবসার নামে রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জের বেশকিছু লোকের কাছ থেকে নুরুন্নবী পলাশ এবং তার সহযোগীরা প্রায় ৩০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। ভুক্তভোগীরা রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জে বেশ কয়েকটি মামলা দায়ের করেছেন।

অভিযুক্তদের বিরুদ্ধে অন্তত ১০টি মামলা চলছে।

নুরুন্নবী পলাশের বাড়ি গোমস্তাপুর উপজেলার কদমতলি গ্রামে। তিনি মৃত জুল মোহাম্মদ সরদারের ছেলে। বর্তমানে নগরীর তেরখাদিয়া স্টেডিয়ামের পশ্চিমে গ্রিন টাওয়ারের নয় তলা ভবনে বসবাস করেন। মিনারুল হক মিঠুর বাড়ি নাটোরের বড়াইগ্রাম উপজেলার খোদ্দকাছুটিয়া গ্রামে।

তিনি আলিম উদ্দিনের ছেলে। তাদের আরেক সহযোগী নগরীর লক্ষ্মীপুরের আবদুল হান্নানের ছেলে আনারুল ইসলাম জয় পলাতক। তাকে গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।

বিটকয়েন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close