• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বেরোবি উপাচার্যের কার্যালয় ঘেরাও

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০২২, ১৮:৫১
বেরোবি প্রতিনিধি

বিভাগীয় প্রধান পরিবর্তনের দাবিতে উপাচার্য দফতর ঘেরাও করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার (২ জানুয়ারি) প্রশাসনিক ভবনের সামনে সারাদিন অনশন কর্মসূচি পালনের পর বিকেল ৫টা থেকে রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশীদের দফতর ঘেরাও করে অনশন করছে অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা উপাচার্য দফতরের সামনে ফ্লোরে চট বিছিয়ে বসে আছে। শিক্ষক-শিক্ষার্থীরা বলছে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার জাহাঙ্গীর আলম বলেন, আমরা দীর্ঘদিন থেকে বিভাগীয় প্রধান পরিবর্তনের জন্য আন্দোলন করে আসছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দিয়েও পালন করেনি। আজ সারাদিন প্রশাসনিক ভবনের সামনে আন্দোলন করে উপাচার্য দফতরের সামনে আন্দোলন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

প্রসঙ্গত, বিভাগীয় প্রধান অপসারণের দাবিতে গত বছরের ১৯ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছিল অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

২০ ডিসেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সমাজিক বিজ্ঞান অনুষদের ডিন শরিফুল ইসলাম, বহিরাঙ্গণ কার্যক্রম দফতরের পরিচালক সাব্বীর আহমেদ আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করা হয়। কিন্তু ৩১ ডিসেম্বরের মধ্যে শিক্ষক-শিক্ষার্থীদের দাবি বাস্তবায়ন না হওয়ায় ২ জানুয়ারি সকাল থেকে অনশন কর্মসূচি পালন করছে অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।


পূর্বপশ্চিমবিডি/জিএস

বেরোবি,উপাচার্যের কার্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close