• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাবিতে আনন্দ শোভাযাত্রা

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০২২, ১৯:৪৮
জাবি প্রতিনিধি

বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আনন্দ শোভাযাত্রা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের নেতৃত্বে পাঁচ শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

সমাবেশে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, আমরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে মডেল ছাত্রলীগে রুপান্তর করতে চাই। দীর্ঘ অচলায়তন ভেঙ্গে আমাদের দায়িত্ব দেওয়া হয়েছে। বিগত দিনে ছাত্রলীগের নাম ব্যবহার করে অনেকে অনেক উদ্দেশ্য হাসিল করেছে। আমরা চেষ্টা করবো আগামীতে সকলকে সাথে নিয়ে ছাত্রলীগের রাজনীতি করতে। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের সংগঠন। দেশ রত্ন শেখ হাসিনার ছাত্রলীগ ভালোভাবে চালানোর চেষ্টা আমাদের থাকবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. আকতারুজ্জামান সোহেল বলেন, ছাত্রলীগের ইতিহাস উজ্জ্বল ইতিহাস। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সবসময়ই শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করে যাবে।

তিনি আরো বলেন, আমরা নতুন দায়িত্ব পেয়েছি কেন্দ্রীয় নেতাদের পরামর্শে এবং সকলকে সঙ্গে নিয়ে ছাত্রলীগ কাজ করতে চায়। ছাত্রলীগ ছাত্রদের সংগঠন। জাহাঙ্গীরনগর ছাত্রলীগ সকলের সহযোগিতায় সার্বজনীন ছাত্রলীগ হিসেবে কাজ করতে চায়। ছাত্রলীগ কর্মীর চেয়ে সমর্থক হাজারগুন শক্তিশালী। মিছিলে হয়তো পাঁচশ কর্মী থাকবে কিন্তু ছাত্রলীগের সমর্থক থাকবে হাজার হাজার। আমরা এই প্রত্যয় নিয়ে কাজ করে যেতে চাই।

পরে বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে নেতা-কর্মীদের মাঝে কেক ও মিষ্টি বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যদের উপস্থিত ছিলেন, ইসমাইল হোসেন, আমরিন তিশা, এনামুল হক, আব্দুর রহমান ইফতি, তানজিলুল ইসলাম, ইমরান হোসেন, রাশেদ আল নাঈম, মাহফুজুর রহমান, সাজ্জাদ হোসাইন, সাব্বির হোসেন নাহিদ, চিন্ময় সরকার, আসাদুজ্জামান প্রমুখ।


পূর্বপশ্চিমবিডি/জিএস

ছাত্রলীগ,প্রতিষ্ঠাবার্ষিকী,আনন্দ শোভাযাত্রা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close