• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভিসির সঙ্গে শিক্ষার্থীদের বাঁধন ছিঁড়ে গেছে

প্রকাশ:  ২৪ জানুয়ারি ২০২২, ১৬:৫৬
শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সঙ্গে শিক্ষার্থীদের বাঁধন ছিঁড়ে গেছে। আর কোনো সম্পর্ক নয় বলে সংবাদ সম্মেলনে মন্তব্য করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) উপাচার্যের বাসভবনের মূল ফটকের সামনে এক সংবাদ সম্মেলনে তারা এ মন্তব্য করেন।

আন্দোলনরত শিক্ষার্থী সাব্বির মোহাইমিনুল বাশার রাজ বলেন, আমরণ অনশনের ১১৭ ঘণ্টা পেরিয়ে গেছে৷ কিন্তু স্বৈরাচার উপাচার্য আমাদের দাবির বিষয়ে বিন্দুমাত্র ভ্রুক্ষেপ করেননি। তাই তার দৃষ্টি আকর্ষণের জন্য বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে বাধ্য হয়েছি। পরিস্থিতি বিবেচনায় এই পদক্ষেপকে নাশকতা বলা যায় না।

উপাচার্যের সঙ্গে আর কোনো সম্পর্ক নেই উল্লেখ করে শিক্ষার্থী নাফিসা আনজুম বলেন, স্বদেশ প্রত্যাবর্তনের দিনে জাতির পিতাকে জুলফিকার আলী ভুট্টো বারবার বলেছিলেন, এই সম্পর্ক (বাংলাদেশ-পাকিস্তান) রাখা যায় কি না। জাতির পিতা স্বদেশ ফিরে বলেছিলেন, ভুট্টো সাহেব, সুখে থাকো। বাঁধন ছিঁড়ে গেছে, আর না। আজ আমরা শাবিপ্রবির সব শিক্ষার্থীদের পক্ষে দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, ভিসির সঙ্গেও আমাদের সম্পর্কের বাঁধন ছিঁড়ে গেছে।

শিক্ষার্থীরা আরো বলেন, আমাদের জীবনের চেয়ে ভিসির চেয়ারের মূল্য অনেক বেশি, আমরা শিক্ষার্থীরা মরে গিয়ে প্রমাণ করে দিব প্রাণের চেয়ে ওই চেয়ারের মূল্য অনেক বেশি।

তারা বলেন, আন্দোলন চালু রেখে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করা যাবে। তবে এই মুহূর্তে তাদের সঙ্গে কোনো যোগাযোগ করেছে না শিক্ষা মন্ত্রণালয়।


পূর্বপশ্চিম/এএন

অনশনে শিক্ষার্থীরা,সংবাদ সম্মেলন,শাবিপ্রবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close