• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

রাতের আধারে অসুস্থ ঢাবি ছাত্রকে ছাত্রলীগের নির্যাতন

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২২, ১৩:১১
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গেস্টরুমে এক শিক্ষার্থীকে নির্যাতন করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। নির্যাতনের এক পর্যায়ে অজ্ঞান হয়ে পড়লে ওই শিক্ষার্থীকে হাসপাতালে পাঠানো হয়।

বুধবার (২৬ জানুয়ারি) রাতে ঢাবির বিজয় একাত্তর হলের মেঘনা ৩০০২(ক) নম্বর রুমে (গণরুম) মো. আকতারুল ইসলাম নামে এক শিক্ষার্থী এই নির্যাতনের শিকার হন।

অভিযোগে জানা যায়, ভুক্তভোগী মো. আকতারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বাবা হার্টঅ্যাটাক করে বর্তমানে হাসপাতালে আছেন। ফলে ওই শিক্ষার্থী মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। এ ছাড়া সকাল থেকেই তিনি অসুস্থ ছিলেন। এমন পরিস্থিতিতেও তাকে গেস্টরুমে বৈদ্যুতিক বাল্বের দিকে ১ ঘণ্টা তাকিয়ে থাকতে বলে ছাত্রলীগের নেতাকর্মীরা। ২০ মিনিট তাকানোর পর আকতার অজ্ঞান হয়ে পড়েন এবং এ ঘটনায় তাকে হাসপাতালে ইসিজি করানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে ১০টায় আকতারকে হাসপাতালে নেওয়ার সময় গায়ে শীতের পোশাকও ছিল না। এমনকি তার দিনমজুর বড় ভাইয়ের গায়েও শীতের পোশাক ছিল না। এমনই অর্থনৈতিক অসচ্ছলতায় রয়েছেন আকতার।

এ ঘটনায় অভিযুক্তদের মধ্যে রয়েছেন- ২০১৯-২০ সেশনের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কামরুজ্জামান রাজু, মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শুভ, ইতিহাস বিভাগের শিক্ষার্থী হৃদয় আহমেদ কাজল, সমাজকল্যাণ বিভাগের শিক্ষার্থী ইয়ামিন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম রোহান। তারা সবাই হল শাখা ছাত্রলীগে পদপ্রত্যাশী আবু ইউনুস ও রবিউল ইসলাম রানার অনুসারী। এদের দুজনেই ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক আবদুল বাছির বলেন, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটি তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। সেই আলোকে অভিযোগ প্রমাণিত হলে তাদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে।

পূর্বপশ্চিম/এসকে

ঢাকা বিশ্ববিদ্যালয়,ছাত্রলীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close