• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাবি ছাত্র মৃত্যুর ঘটনায় আন্দোলনের মুখে প্রক্টরকে প্রত্যাহার

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৫০
রাবি প্রতিনিধি

ট্রাকচাপায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মাহমুদ হাসান হিমেলের মৃত্যুর ঘটনায় আন্দোলনের মুখে প্রক্টর ড. লিয়াকত আলীকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বিষয়টি নিশ্চিত করেছেন।

শিগগিরই এ সংক্রান্ত অফিসিয়াল আদেশ জারি হবে বলে জানিয়েছেন অধ্যাপক প্রদীপ কুমার।

মঙ্গলবার রাত দেড়টার দিকেই উপাচার্য তার নিজ বাসভবনে আন্দোলনরত শিক্ষার্থীদের সামনে প্রক্টরকে প্রত্যাহারের ঘোষণা দিয়েছিলেন।

এর আগে মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনের রাস্তায় ট্রাকচাপায় মাহমুদ হাসান হিমেল নামে এক শিক্ষার্থী নিহত হয়। হিমেল রাবির গ্রাফিক্স ডিজাইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি বগুড়ায়। বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের আবাসিক ছাত্র ছিলেন তিনি।

এ দুর্ঘটনার পর থেকে ভবন নির্মাণ কাজে নিয়োজিত পাঁচটি ট্রাক ও নির্মাণশ্রমিকদের ঘরে আগুন, ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ ও উপাচার্যের বাসভবনের সামনে অবস্থানসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ে আমরা নিজেদের সবচেয়ে নিরাপদ মনে করি। সেখানে যখন আমাদের সহপাঠীকে নিজের জীবন দিতে হয় তখন আদৌও ক্যাম্পাসে নিরাপত্তা আছে কিনা এ নিয়ে প্রশ্ন থেকে যায়। আমাদের বন্ধু মৃত্যুর বিচারের দাবিতে দাঁড়িয়েছি।


পূর্বপশ্চিম/এসকে

রাজশাহী বিশ্ববিদ্যালয়,প্রক্টর ড. লিয়াকত আলী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close