• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ঢাবির গেস্টরুমে নির্যাতনের ঘটনায় ৩ ছাত্র বহিষ্কার

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৪৫
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের গেস্টরুমে শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তিন ছাত্রকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। তারা সবাই ছাত্রলীগের কর্মী।

বুধবার (২ ফেব্রুয়ারি) বিজয় একাত্তর হল প্রশাসন এ সিদ্ধান্ত নেয়। বৃহস্পতিবার থেকে এই বহিষ্কারাদেশ কার্যকর হবে।

বহিষ্কৃতরা হলেন- সমাজবিজ্ঞান বিভাগের কামরুজ্জামান রাজু, ইতিহাস বিভাগের হৃদয় আহমেদ কাজল, সমাজকল্যাণ বিভাগের ইয়ামিন ইসলাম। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী।

বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল বাছির বলেন, সেদিনের ঘটনায় ভুক্তভোগী আকতারুল মোট ছয়জনের বিরুদ্ধে অভিযোগ করেন। এরপর আমরা একটি তদন্ত কমিটি গঠন করি। তদন্তে তিনজনের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। তদন্ত কমিটি তাদের ছয় মাসের জন্য বহিষ্কারের সুপারিশ করে। সুপারিশ অনুযায়ী তাদের বহিষ্কার করেছি।

তদন্ত কমিটির প্রধান বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক মুহাম্মদ শাহ মিরান বলেন, সব তথ্য যাচাই-বাছাই করে আমরা তিনজনের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার প্রমাণ পেয়েছি এবং বাকি তিনজনের বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি। তাদের জড়িত না থাকার বিষয়টি বাদীও নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী আকতারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ছাত্র। গত ২৬ জানুয়ারি রাতে প্রাধ্যক্ষকে দেওয়া লিখিত অভিযোগে তিনি মোট ছয়জনের নাম উল্লেখ করেন।


পূর্বপশ্চিম/এসকে

ঢাকা বিশ্ববিদ্যালয়,ছাত্র নির্যাতন,বহিষ্কার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close