• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে শাবি যাচ্ছেন শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২২, ২০:০০
নিজস্ব প্রতিবেদক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে শাবি ক্যাম্পাসে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সিলেটের জেলা প্রশাসক (ডিসি) মুজিবর রহমান শিক্ষামন্ত্রীর এই সফরের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, মন্ত্রী শুক্রবার সকাল ৮টার দিকে সিলেটের উদ্দেশে রওনা হবেন। বিশ্ববিদ্যালয়ে পৌঁছে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন তিনি।

এ বিষয়ে শাবির আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র মোহাইমিনুল বাশার রাজ জানান, অধ্যাপক জাফর ইকবালের মাধ্যমে তারা মন্ত্রীর সফরের কথা জেনেছেন। এ ছাড়া প্রশাসনের পক্ষ থেকেও মন্ত্রীর আসার কথা জানানো হয়েছে। মন্ত্রীর এই সফরে বিশ্ববিদ্যালয়ের বিতর্কিত উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের অপসারণের ইস্যু নিয়ে আলোচনা হবে বলে তারা আশা করছেন।

তবে শিক্ষামন্ত্রীর সিলেট সফর নিয়ে মন্ত্রণালয় থেকে কোনো আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি।

উপাচার্যের পদত্যাগের দাবির আন্দোলনে প্রথম থেকে শিক্ষামন্ত্রীর পক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল যোগাযোগ রক্ষা করছিলেন। তার মধ্যস্থতায় শিক্ষামন্ত্রীর সঙ্গে ভিডিও কলে শিক্ষার্থীদের বৈঠকও হয়।

শিক্ষামন্ত্রীর শাবিপ্রবি সফরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষামন্ত্রী দুই-চার দিনের ভেতরে আসবেন। তবে কবে আসবেন তা এখনো নিশ্চিত হয়নি। নিশ্চিত হলে মন্ত্রণালয় থেকেই জানিয়ে দেওয়া হবে।

পূর্বপশ্চিম- এনই

শাবি,শিক্ষামন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close