• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আমি অন্যায়ের কাছে মাথানত করব না: শাবি উপাচার্য

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৪৫ | আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৫০
শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, আমি অন্যায়ের কাছে মাথানত করিনি এবং করব না। সবাই আজকে দেখতে পাচ্ছেন, সত্য বিজয়ী হয়েছে। মিথ্যা পরাভূত হয়েছে।

উপাচার্যবিরোধী আন্দোলন শুরুর ৩০ দিন পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের মধ্য দিয়ে সোমবার আনুষ্ঠানিক কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

বিশ্ববিদ্যালয় দিবসের শোভাযাত্রা শুরুর আগে উদ্বোধনী বক্তব্যে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষার্থীরা কোমলমতি, তারা ভুল করতেই পারে। তবে শিক্ষকরা হচ্ছেন তাদের অভিভাবক। তারা শিক্ষার্থীদের ভুল ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। শিক্ষার্থীদের ভয় পাওয়ার কিছু নেই। তাদের শিক্ষাজীবন বাধাগ্রস্ত হয় এমন কিছু শিক্ষকরা করবেন না।

তিনি বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয় সারা দেশের মধ্যেই পড়ালেখা, গবেষণা ও বিজ্ঞানচর্চায় এগিয়ে রয়েছে। দেশের বিশ্ববিদ্যালয়গুলোর র‍্যাংকিংয়ে বুয়েট ও ঢাবির পরই শাবির অবস্থান। সবার সম্মিলিত প্রচেষ্টায় এই অর্জন সম্ভব হয়েছে। এই অগ্রযাত্রা অব্যাহত থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ অব্যাহত রাখতে সবার সহযোগিতা কামনা করে উপাচার্য বলেন, আমরা সবাই মিলে একটা পরিবার। কারও ব্যক্তিগত সমস্যাও আমাদের সবার সমস্যা। এই সমস্যা সমাধানে আমরা আন্তরিকভাবে চেষ্টা করি। এই বিশ্ববিদ্যালয়ের সব সমস্যা সমাধানেরও চেষ্টা চলছে।

পহেলা ফাল্গুনে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে প্রথমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে একটি শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে সমবেত হয়। সেখানে কেক কেটে এবং বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উৎসব করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাড়াও, শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। তবে উপাচার্যবিরোধী আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা এ আয়োজনে অংশগ্রহণ না করলেও ছাত্রলীগ সমর্থক নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় দিবসের সব উদযাপনে অংশ নেন।

পূর্বপশ্চিম- এনই

শাবি উপাচার্য
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close