• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

স্বাধীনতা দিবসে ইবি স্মৃতিসৌধে শিক্ষকদের হাতাহাতি

প্রকাশ:  ২৬ মার্চ ২০২২, ১৮:৫৫
ইবি প্রতিনিধি

মহান স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্মৃতিসৌধে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

শনিবার (২৬ মার্চ) সকালে এ ঘটনা ঘটে। সময় এক গ্রুপের শ্রদ্ধাঞ্জলির পুষ্পমাল্য ভেঙে পড়ে পদপিষ্ট হতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে স্মৃতিসৌধে গিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষক সমিতি ফুল দেওয়ার পর কেন্দ্র ঘোষিত বঙ্গবন্ধু পরিষদ ফুল দেয়। এরপর জিয়া পরিষদকে ফুল দিতে ডাকা হলে অপেক্ষায় থাকা বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সদস্যরা জিয়া পরিষদের আগেই ফুল দিতে স্মৃতিসৌধে ওঠে। এ সময় নিরাপত্তার দায়িত্বে থাকা সহকারী প্রক্টর শফিকুল ইসলাম তাদেরকে বাধা দেন। এ নিয়ে তাঁর সঙ্গে শিক্ষক ইউনিট নেতাদের বাগবিতণ্ডা হয়। পরে কেন্দ্র ঘোষিত বঙ্গবন্ধু পরিষদ নেতারা এসে শিক্ষক ইউনিটকে ফুল দিতে বাধা দিলে দুই পক্ষের শিক্ষকরা হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

স্মৃতিসৌধে উপস্থিত উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় ও ইবি ল্যাবরেটরি স্কুলের কয়েক শ শিক্ষার্থীর সামনেই তিন দফায় প্রায় ২০ মিনিট ধরে হাতাহাতি ও হট্টগোল করেন শিক্ষকরা। পরে সিনিয়র শিক্ষকদের সহায়তায় পরিস্থিতি শান্ত হয়।

এদিকে এ ঘটনার প্রতিবাদে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে তাৎক্ষণিক প্রতীকী মানববন্ধন করেছেন বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের শিক্ষকরা। তাঁরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেওয়া দাবি জানিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, জাতীয় দিবসে শিক্ষকদের কাছ থেকে এমন ঘটনা কখনোই কাম্য নয়। আমাদের সবার শিক্ষকসুলভ আচরণ করা উচিত। আমরা আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

পূর্বপশ্চিম- এনই

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close