• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাবি ছাত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগ

প্রকাশ:  ২৮ মার্চ ২০২২, ১৫:৩৩
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীর বিরুদ্ধে আরেক ছাত্রীকে শারীরিকভাবে নির্যাতন ও হেনস্থার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী ছাত্র উপদেষ্টা বরাবর অভিযোগ পত্র দিয়েছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী উম্মে ইয়াদতুরুন আরবি সাহিত্য বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত। অভিযুক্ত শিক্ষার্থী নুসরাত জাহান রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের অধ্যয়নরত। তারা দুজন রোকেয়া হলের একই রুমে থাকেন।

অভিযোগ পত্র সূত্রে জানা যায়, ২৭ মার্চ রাত ১০টার দিকে রুমমেট নুসরাত জাহানের সাথে খুব সামান্য বিষয় নিয়ে মনোমালিন্য হয় উম্মে ইয়াদতুরুনের। তার জের ধরে নুসরাত তাকে জোরপূর্বক রুমের বাইরে ৪র্থ ব্লকের রিডিং রুমের সামনে নিরিবিলি জায়গায় নিয়ে শারীরিকভাবে আঘাত করে। এতে জ্ঞান হারিয়ে ফেলেন ভুক্তভোগী। এখনো তার হাতে ও মুখে আঘাতের চিহ্ন রয়েছে।

হল কতৃপক্ষকে বিষয়টি জানানো হলে অ্যাম্বুলেন্সযোগে বিশ্ববিদ্যালয় মেডিকেলে নেওয়া হয় ভুক্তভোগীকে। প্রাধ্যক্ষকে বিষয়টি জানানো হলে তিনি বিষয়টি এড়িয়ে যান এবং ব্যবস্থা গ্রহণে বিলম্ব করেন। পরে বিকাল ৫টায় দেখা করতে বলেন।

এমতাবস্থায় রুমে থাকতে অনিরাপদ বোধ করায় এবং প্রাণনাশের ভয় পাওয়ায় ছাত্র উপদেষ্টা বরাবর অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী। পত্রে বিষয়গুলো বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ জানান তিনি।

এ বিষয়ে জানতে ছাত্র উপদেষ্টা এম. তারেক নূরের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও, তিনি কল রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, আলু ধার নেওয়া নিয়ে এই ঘটনার সূত্রপাত বলে জানা গেছে।

পূর্বপশ্চিম/এসএ/এনএন

রাবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close