• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বর্ণাঢ্য আয়োজনে জাবি বাংলা বিভাগের বর্ষবরণ

প্রকাশ:  ১৪ এপ্রিল ২০২২, ১৯:১৫ | আপডেট : ১৪ এপ্রিল ২০২২, ১৯:১৯
জাবি প্রতিনিধি

‘বাজাই বৈশাখে চলো প্রাণের পল্লব’- এ স্লোগান নিয়ে পুরাতন বছরের জীর্ণতাকে পিছনে ফেলে বর্ণাঢ্য কর্মসূচির মাধ্যমে নতুন বছরকে বরণ করে নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) ১২টায় বিশ্ববিদ্যালয়েল মহুয়া চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪২৯ বরণ করে নেয় বিভাগটি। দুপুর ১টায় বিভাগের আয়োজনে একটি বর্ষবরণ র‌্যালি বিশ্ববিদ্যালয়ের মহুয়া চত্বর থেকে বের হয়ে পুরাতন প্রশাসনিক ভবন হয়ে পুনরায় মহুয়া চত্বরে এসে শেষ হয়।

এ সময় সমবেত কণ্ঠে ভেসে ওঠে ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা,অগ্নিস্নানে শুচি হোক ধরা .. এসো হে বৈশাখ, এসো এসো’।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকাল ৯টায় একটি মঙ্গল শোভাযাত্রা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ ভবনের সামনে থেকে শুরু হয় । ট্রান্সপোর্ট চত্ত্বর, শহীদ মিনার হয়ে অমর একুশের পাদদেশে এসে উপাচার্যের(উপচার্যের রুটিন দায়িত্বে) সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়।

রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক নূরুল আলম বলেন, ‘আমি আপনাদের সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। এবং ধন্যবাদ জানাচ্ছি চারুকলা বিভাগকে এত সুন্দর করে মঙ্গল শোভাযাত্রা আয়োজন করার জন্য। এই নতুন বছর আপনাদের জন্য বয়ে আনুক সুখ শান্তি। আপনারা দীর্ঘ জিবি হন, আল্লাহ্ অপন্দের সহায় হোক। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বাংলাদেশ চিরজীবী হোক।’

এসময় মঙ্গল শোভাযাত্রায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মনজুরুল হক, ট্রেজারার অধ্যাপক ড. রাশেদা আখতার, প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক মোহা. মুজিবর রহমান, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. আলমগীর কবির, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ প্রমুখ।

পূর্বপশ্চিম- এনই

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,জাবি,বর্ষবরণ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close