• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২৩, ২২:৩০
জবি প্রতিনিধি

'মানসিক স্বাস্থ্য সাবর্বজনীন মানবাধিকার' এই প্রতিপাদ্যকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস ২০২৩ পালিত হয়েছে।

আজ ১০ অক্টোবর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের কাউনসিলিং সেন্টার এবং মনোবিজ্ঞান বিভাগের যৌথ আয়োজনে দিবসটি পালিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত উপাচার্য) কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

দিবসটি উপলক্ষে ক্যাম্পাসে একটি সচেতনতামূলক র‍্যালি ও বিজ্ঞান অনুষদের মাঠে শিক্ষার্থীরা একটি স্টলে আত্মহত্যা বিরোধী বিভিন্ন পোষ্টার প্রদর্শনীর আয়োজন করেন। এ-সময় শিক্ষার্থীদের তৈরি করা প্লেকার্ড, পোস্টারে আত্মহত্যা প্রতিরোধে বিভিন্ন সচেতনতা এবং অনুপ্রেরণা মূলক উক্তি দেখা যায়।

এ-সময় কাউন্সিলিং সেন্টারের পরিচালনা কমিটির আহবায়ক অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, 'প্রতি বছরের মতো এবছরেও ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে। আজকের এই ক্যাম্পেইন আর কর্মসূচীর মাধ্যমে আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী সকলের মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিতের চেষ্টা করছি। আর সকলকে আহ্বান করছি কেউ যদি অনুভব তার কাউন্সিলিং এর প্রয়োজন তবে ফরম ফিল আপ করে আমাদের কাউন্সিলিং সেন্টার থেকে সেবা নিবেন।'

এ সময় আরও উপস্থিত ছিলেন লাইফ অ্যান্ড আর্থ সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার, মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আকরাম উজ্জামান সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক - শিক্ষার্থীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close