• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করায় তদন্ত কমিটি গঠন

প্রকাশ:  ২৯ জানুয়ারি ২০২৪, ০০:৪৯
পূর্বপশ্চিম ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণার ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার (২৭ জানুয়ারি) রাত সাড়ে ১১টায় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সুষ্ঠু তদন্তের লক্ষ্যে নিম্নোক্ত তদন্ত কমিটি গঠন করা হলো। কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে সরেজমিনে তদন্ত করে ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সেলে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত কমিটির ৪ জন সদস্য হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি রাজিয়া সুলতানা কথা ও এনামুল হক তানান এবং যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল হক শিশির ও উপ-আইনবিষয়ক সম্পাদক সাফরিন সুরাইয়া।

এ ছাড়া বিজ্ঞপ্তিতে জাবি ছাত্রলীগ শাখার সকল নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ অক্ষুণ্ন রাখার এবং সংগঠনের শৃঙ্খলা বজায় রাখার আহ্বানও জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৩ জানুয়ারি) সংগঠনের কর্মীদের নিয়ে চিন্তা না করে বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী এলাকার ‘জমি দখল’-এর মতো ব্যক্তিগত স্বার্থ নিয়ে বেশি ব্যস্ত থাকা, সংগঠনের কর্মীদের খোঁজ না রাখা, কমিটির ২ বছর অতিক্রান্ত হওয়ার পরেও বিশ্ববিদ্যালয়ের রাজনীতিতে সমন্বয় না করা, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়া সত্ত্বেও রাজনীতি বিকেন্দ্রীকরণ না করে নিজ হলকেন্দ্রিক চিন্তাচেতনা পোষণ করার অভিযোগে অবাঞ্ছিত ঘোষণা করেন তার অনুসারীরা।

জাবি,ছাত্রলীগ,সাধারণ সম্পাদক,অবাঞ্ছিত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close