• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুই শতাধিক শিক্ষার্থীদের নিয়ে পুরান ঢাকায় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রকাশ:  ০৯ মার্চ ২০২৪, ২০:১৭
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পুরান ঢাকার ইংলিশ মিডিয়াম স্কুল অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে গনিত অলিম্পিয়াড আয়োজন করেছে ‘ক্লারিওন কল’ ম্যাগাজিন।

শনিবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত এডুকো ইন্টারন্যাশনাল স্কুলে অলিম্পিয়াডের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ সময় ভেন্যুসমূহ পরিদর্শন করেন ক্লারিয়ন কলের নির্বাহী সম্পাদক শাহেদ আকরাম মুসান্না ও সহকারী সম্পাদক ইমরান হোসাইন৷

প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন বিভিন্ন শ্রেণির প্রায় দুই শতাধিক শিক্ষার্থী। গণিতে দক্ষতা যাচাইয়ের জন্য মোট ১০০ নাম্বারের পরীক্ষা নেয়া হয়। এর মধ্যে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত তিনজনকে পুরস্কৃত করা হবে। পরীক্ষা শেষে আগত সকল শিক্ষার্থীদের নিয়ে এক দিকনির্দেশনামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এডুকো ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ সালমান গণি'র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলফ্রেড ইন্টারন্যাশনাল স্কুলের ফাউন্ডার হাসানুজ্জামান মাসুদ। এছাড়াও উপস্থিত ছিলেন আলফ্রেড ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী অধ্যক্ষ নজরুল ইসলাম এবং ওল্ড ঢাকা ক্ল্যারিওন কল টিম।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে আলফ্রেড ইন্টারন্যাশনাল স্কুলের ফাউন্ডার হাসানুজ্জামান মাসুদ বলেন, ‘রীড টুডে, লীড ট্যুমরো’। আমরা সব সময় মোবাইল ব্যবহার করি। যদি আমরা ইচ্ছা করি তাহলে আজকের গণিত অলিম্পিয়াডের মতো অনেক ভালো অনুষ্ঠানে অংশ গ্রহণ করতে পারি মোবাইলের মাধ্যমে। তাই আমাদের মোবাইলের এবং সময়ের সঠিক ব্যবহার করতে হবে। প্রতি সেকেন্ড সময় আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

পরীক্ষা দিতে আসা সুমন রহমান নামে এক শিক্ষার্থী বলেন, আমরা এই ধরণের বুদ্ধি বৃত্তিক একটি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পেরে সত্যিই অনেক আনন্দিত। প্রশ্নের মানও খুব ভালো ছিল। এরকম অলিম্পিয়াড আমাদের জীবনের জন্য অনেক শিক্ষাবান্ধব হবে। সামনের কোনো প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে আর ভয় পাবোনা।

সন্তানকে সাথে নিয়ে আসা রোজিনা রেণু নামে এক অভিভাবক বলেন, প্রতিবছর যদি এরকম আয়োজন করা হয় তাহলে আমার সন্তানকে প্রতিবছরই উৎসাহিত করব অংশগ্রহণ করতে। এরকম আয়োজন আমাদের সন্তানদের জন্য খুবই উপকারী। এছাড়াও এই অনুষ্ঠানের নিয়ম শৃঙ্খলা অনেক সুন্দর ছিল।

গণিত অলিম্পিয়াড,পুরান ঢাকা,অলিম্পিয়াড,শিক্ষার্থী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close