• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সার্চ কমিটিতে ড. কলিমউল্লাহর নাম, বেরোবি শিক্ষক সমিতির নিন্দা

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২২, ২৩:১৪
নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন গঠনের জন্য তৈরি করা সার্চ কমিটির তালিকায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর নাম অন্তর্ভূক্ত করায় তীব্র নিন্দা জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে অনুষ্ঠিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী সংসদের এক সভায় এই নিন্দা জানানো হয়।

সম্পর্কিত খবর

    বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আনোয়ারুল আজিম বলেন, সার্চ কমিটিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. নাজমুল আহসান কলিমুল্লাহর নাম উল্লেখ করায় আমরা বিস্মিত ও বিব্রত। তিনি ভিসি হয়ে আসার পর ক্যাম্পাসে অধিকাংশ সময় থাকেননি। তিনি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন বাধাগ্রস্ত করেছেন। তার কর্মকাণ্ডে আমরা বার বার দেশবাসীর কাছে বিব্রত ও লজ্জিত হয়েছি। এমন দুর্নীতি পরায়ণ ব্যক্তিকে জাতীয় নির্বাচন কমিশনের সার্চ কমিটিতে নাম অন্তর্ভুক্ত করায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।

    বেরোবি শিক্ষক সমিতির সভাপতি শরিফুল ইসলাম বলেন, জাতীয় নির্বাচন কমিশন গঠনের জন্য সার্চ কমিটির তালিকায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর নাম থাকায় আমরা ক্ষুব্ধ। তার ভিসির মেয়াদের চার বছরে বিভিন্ন দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতার অভিযোগ রয়েছে। তার নাম সার্চ কমিটিতে আসায় আমরা হতাশ হয়েছি।

    প্রসঙ্গত, ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৭ সালের জুন থেকে ২০২১ সালের জুন মাস পর্যন্ত ভিসি ছিলেন। তার মেয়াদের চার বছরেই ক্যাম্পাসে লাগাতার অনুপস্থিতি, একাডেমিক, প্রশাসনিক, আর্থিক অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন করেছেন। তার দুর্নীতির ৭৯০ পৃষ্টার একটি শ্বেতপত্র প্রকাশ করে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদ।

    পূর্ব পশ্চিম/জেআর

    কলিমউল্লাহ
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close