• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাত, গ্রেফতার ৩

প্রকাশ:  ১১ মার্চ ২০২২, ০০:৪৮
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দূর্বৃত্তদের হামলায় এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় তিন সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে, আজ (বৃহস্পতিবার) বেলা আড়াইটার দিকে ভুক্তভোগী শিক্ষার্থীর বন্ধু শরিফুল ইসলাম বাদী হয়ে ৬-৭ জনের নাম সহ এবং অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেছেন বলে জানান মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন।

গ্রেপ্তারকৃতরা হলেন-এনআর ছাত্রাবাসের মালিক মো. নাজমুল, শিরোইল এলাকার লাবন হাসান দীপ এবং পাবনা সদর এলাকার শরিফুল ইসলাম। শরীফুল ও দীপ এনআর ছাত্রাবাসের ভাড়াটিয়া এবং বিশ্ববিদ্যালয় ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী।

খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ১২টার দিকে বিনোদপুরের এম আর ছাত্রাবাসে অবস্থানরত কিছু শিক্ষার্থীদের মধ্যে হওয়া এক সমস্যার সমাধান করতে গিয়ে এ ঘটনা ঘটে। ছাত্রাবাসে অবস্থানরত বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক এক শিক্ষার্থী অবস্থানরত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অপর এক শিক্ষার্থীকে বার বার নামাজের জন্য বলায় বিরক্ত হয়ে উভয়ের মধ্যে ঝামেলা বাঁধে। সেটি সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের ঐ শিক্ষার্থী তার সিনিয়রদের ডাকেন।

জানা যায়, ছাত্রলীগের ফরিদুলের নেতৃত্বে ১০-১৫ জন ছেলে সেই ছাত্রাবাসে যান। তারা সমস্যার প্রায় সমাধান করে গেটের বাহিরে আসলে হঠাৎ কিছু লোক এসে গেট লাগা বলে অতর্কিতভাবে আক্রমন চালায়। ফলে তারা ছত্রভঙ্গ হয়ে পড়ে। সেখানে তাদের সহপাঠী নাফি আহত হয়।

গুরুতর আহত অবস্থায় ( ছুরিকাঘাত) নাফিকে তার সহপাঠিরা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) নিয়ে যায়। পরবর্তীতে আজ সকাল ১১টার দিকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

আহত সাফফাত নাঈম নাফি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের (২০১৯-২০ সেশন) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বাড়ি টাঙ্গাইল জেলায়। তিনি বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের আবাসিক শিক্ষার্থী।

এদিকে এই ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

এসময় শিক্ষার্থীরা এই ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও আইনের আওতায় আনতে দুইদিন সময় বেঁধে দিয়েছে। যথাযথ পদক্ষেপ গ্রহণ করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারিও দিয়েছেন তারা।

অবস্থান কর্মসূচি স্থলে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বলেন, আমরা অতি দ্রুত দোষীকে আইনের আওতায় আনতে ব্যবস্থা গ্রহণ করবো। পাশাপাশি ঐ মেস মালিককে জবাবদিহিতার আওতায় আনা হবে। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে আশেপাশের সকল মেস মালিকের সাথে আলোচনায় বসার ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন ,'উন্নত চিকিৎসার জন্য নাফিকে ঢাকায় পাঠানো হয়েছে। তাঁর সকল চিকিৎসা ব্যয় বিশ্ববিদ্যালয় প্রশাসন গ্রহণ করবে।'

পূর্ব পশ্চিম/জেআর

রাজশাহী বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close