• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাবিতে তিন দফা দাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

প্রকাশ:  ০৫ জুন ২০২২, ১৩:০৮
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণমাধ্যম কর্মীদের উপর হামলার বিচারসহ তিনদফা দাবিতে মৌন মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের তিন সাংবাদিক সংগঠন।

রবিবার (৫ জুন) বেলা সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে মৌন মিছিল নিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ রাস্তাগুলো প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন তারা।

এ সময় প্রশাসনের কাছে তিনদফা দাবি উত্থাপন করেন সাংবাদিক নেতারা। দাবিগুলো হলো, অভিযুক্ত ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার, নির্লজ্জ মাদার বখ্শ হলের প্রাধ্যক্ষের অব্যাহতি এবং সাংবাদিক নির্যাতনের সকল ঘটনার বিচারের ব্যবস্থা করা। এই তিনটা দাবি মেনে না নেওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

'কাজল এখনো হলে কেনো, প্রশাসন জবাব চাই', ' তদন্তে বিলম্ব কেনো, প্রশাসন জবাব চাই, 'আমার ভাইকে মারলো কেনো, প্রশাসন জবাব চাই', 'প্রভোস্ট শামিম দায়িত্বে কেনো, প্রশাসন জবাব চাই' সহ বিভিন্ন স্লোগানও দিতে থাকেন তারা।

এ সময় সাংবাদিক নেতারা বলেন, টিভি রুম থেকে বাইরে গিয়ে ধূমপান করতে বলায়, সাংবাদিক সাহাবুদ্দিনের উপর হামলা করেছিলো মাদার বখ্শ হল ছাত্রলীগের সহ-সভাপতি গিয়াসউদ্দিন কাজল। সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে তাকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছিলো, কিন্তু সে এখনো হলেই থাকছে। ওই ঘটনার প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির তিনদিনের মধ্যে রিপোর্ট দেওয়ার কথা থাকলেও, এখনো তদন্ত শুরুই হয়নি। এটা সাংবাদিকদের সাথে ছেলেখেলা করার শামিল।

সাংবাদিক নেতারা আরো বলেন, আমরা আর প্রশাসনের ছলাকলা দেখতে চাইনা। আমরা আজকের মধ্যেই অভিযুক্ত ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করার দাবি জানাচ্ছি। এছাড়া, নির্লজ্জ মাদার বখ্শ হলের প্রাধ্যক্ষের অব্যাহতি দাবি করছি। এই প্রাধ্যক্ষের সাথে যোগাযোগ করা হলেও, তিনি সাহাবুদ্দিনের উপর হামলার দিনে ঘটনাস্থলে উপস্থিত হননি। এছাড়া, তিনি এমন তদন্ত কমিটি গঠন করেছেন, যে কমিটির আহ্বায়ক এখনো ছুটিতে আছেন। আমাদের আরেকটি দাবি হলো সাংবাদিক নির্যাতনের সকল ঘটনার বিচারের ব্যবস্থা করা। সাংবাদিক নূর, হৃদয়, আরাফাত, ফারুক, লাবুসহ এ পর্যন্ত যত সাংবাদিকের উপর নির্যাতনের ঘটনা ঘটেছে, সকল ঘটনার বিচার করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এনজে

রাবিতে,তিন দফা দাবিতে, সাংবাদিকদের,,অবস্থান কর্মসূচি,তিন দফা দাবিতে,সাংবাদিকদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close