• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিশ্বনবীকে কটূক্তি, গবিতে বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশ:  ১১ জুন ২০২২, ১৪:৪৪ | আপডেট : ১১ জুন ২০২২, ১৪:৫২
গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) ও আয়েশা (রাঃ) কে নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দালের কটূক্তিপূর্ণ মন্তব্যের জেরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা।

শনিবার (১১জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে মানববন্ধন শুরু হয়। পরে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাস সংলগ্ন ঘোড়াপীর মাজার প্রদক্ষিণ করে পুনরায় একাডেমিক ভবনে এসে শেষ হয়।

এ সময়, নূপুর শর্মা ও নাভিন জিন্দালের এমন বক্তব্যের জন্য ক্ষমা প্রার্থনা, আর কেউ যেন এমন সাম্প্রদায়িক আচরণ না করে এবং ভারতীয় পণ্য বয়কট করার আহ্বান করা হয়।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে আইন বিভাগের শিক্ষক মো. লিমন হোসেন বলেন, আজকের এ আয়োজনে দলমত নির্বিশেষে সকলের প্রতিবাদ জানানো উচিত। বিশ্বনবী কোনো দলের নয়, কোনো ধর্মের নয়। কোনো ধর্মকেই অবমাননা করে কথা বলা উচিৎ নয়। ইসলাম আমাদের এ শিক্ষা দেয়নি।

ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ৩য় বর্ষের শিক্ষার্থী আখলাক-ই রাসূল বলেন, বিশ্বনবীকে নিয়ে এমন বক্তব্য একজন মুসলিম হিসেবে কোনোভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। রাসুল (সাঃ) কে যেভাবে অপমান করা হয়েছে তা অত্যন্ত কষ্টদায়ক। অবিলম্বে দোষীদের বিচারের আওয়াত আনতে হবে এবং এর জন্য ক্ষমা প্রার্থনা করতে হবে৷ তা নাহলে এ আগুন কোনোভাবেই নিভবে না।

উল্লেখ্য, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নূপুর শর্মা এক টেলিভিশন শোতে মহানবী হযরত মুহাম্মদ (সা) সম্পর্কে এমন কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন, যা একজন মুসলিমের মেনে নেওয়া সম্ভব নয়। তার মন্তব্যের জেরে যখন সারা বিশ্ব তোলপাড় তখনই দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালও নূপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করেন। এতে ক্ষুব্ধ হয়ে বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়ে আসছেন।

পূর্বপশ্চিমবিডি/এনজে

গবিতে,বিক্ষোভ,মানববন্ধন,বিশ্বনবীকে কটূক্তি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close