• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে ভিসিপন্থিদের জয়

প্রকাশ:  ৩০ জানুয়ারি ২০২৪, ০০:৫৯
পূর্বপশ্চিম ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে জয় লাভ করেছে আওয়ামী লীগ সমর্থিত ও উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. নূরুল আলমপন্থি শিক্ষকরা। এতে সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষসহ ১৫টির পদের মধ্যে ১১টিতেই জয়লাভ করেছেন তারা।

অন্যদিকে সভাপতি, সহসভাপতিসহ ৪টি পদে জয় পেয়েছে বিএনপিপন্থি ও আওয়ামী লীগের একাংশের সমর্থিত প্যানেল ‘শিক্ষক ঐক্য পরিষদ’।

সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় নির্বাচনের এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি।

সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

‘শিক্ষক ঐক্য পরিষদ’ প্যানেলের জয়ী প্রার্থীরা হলেন সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) পরিচালক অধ্যাপক মো. মোতাহার হোসেন ৩১৮ ও সহসভাপতি পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ ২৮৫ ভোট পেয়েছেন। এ ছাড়া সদস্য পদে ইতিহাস বিভাগের অধ্যাপক লুৎফুল এলাহী (২৮৮) ও ইনস্টিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের অধ্যাপক আইরীন আখতার (৩০০)।

অন্যদিকে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেলের জয়ী প্রার্থীরা হলেন সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের অধ্যাপক শাহেদ রানা (২৮২), যুগ্ম-সম্পাদক পদে পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান (২৮১), কোষাধ্যক্ষ পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. এজহারুল ইসলাম (৩৩৬)।

এ প্যানেলে সদস্য পদে জয়ী হয়েছেন- নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষক আফসানা হক (২৬৫ ), ফার্মেসি বিভাগের কে. এম. খাইরুল আলম (৩৩৫), পদার্থবিজ্ঞান বিভাগের জহিরুল ইসলাম খন্দকার (২৭০), নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ফাহমিদা আক্তার (২৭৪), লোকপ্রশাসন বিভাগের মো. নুরুল আমিন (২৮৪), ভূগোল ও পরিবেশ বিভাগের রেজাউল রনি (২৮৩), প্রত্নতত্ত্ব বিভাগের সুফি মোস্তাফিজুর রহমান (৩০৮), প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সুব্রত বনিক (৩০৬)।

জাবি শিক্ষক সমিতি,সভাপতি,সাধারণ সম্পাদক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close