• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাজ আগের চেয়ে অনেক ঠান্ডা হয়েছে: শুভশ্রী

প্রকাশ:  ২০ এপ্রিল ২০১৯, ১৬:২৪
বিনোদন ডেস্ক

রাজ চক্রবর্তী নিজের প্রোডাকশনে প্রথম ছবি পরিচালনা করছেন। বিয়ের পরে শুভশ্রীরও এটি প্রথম ছবি। নিজের ছবিতে স্ত্রীকে নায়িকা হিসেবে নিলে ইন্ডাস্ট্রিতে যে নানা রকম আলোচনা হবে, রাজ তা জানেন। কিন্তু সেসব পাত্তা না দিয়ে তিনি জানালেন, নিজে প্রযোজনা করছি, তাই কাউকে কৈফিয়ত দেওয়ার প্রয়োজন নেই। শুভশ্রী মানেই নাচ-গান নির্ভর গ্ল্যামারাস ছবি করবে, এমন তো নয়। ‘পরিণীতা’য় ওর চরিত্রে একাধিক শেড রয়েছে। অভিনয়নির্ভর ছবি বলেই ঋত্বিক আর শুভশ্রীকে কাস্ট করা হয়েছে।

‘লে ছক্কা’র এত দিন পরে ঋত্বিক আর রাজ একসঙ্গে কাজ করলেন। কতটা বদল দেখলেন পরিচালকের মধ্যে?

ঋত্বিক বললেন, ছবির সেটে এনার্জি জোগানোর দায়িত্বটা রাজ বরাবরই নিত। এখনও নিচ্ছে।

শুভশ্রী জানান, আগের চেয়ে অনেক ঠান্ডা হয়ে গিয়েছে দেখছি। আগে শুনেছি মাইকটাইক ছুড়ে ফেলে দিত। এখন তো সে রকম কিছু করে না। মেজাজ ঠান্ডা হয়ে গেলে তো ভালই। তবে আমি এর কোনও কৃতিত্ব নিচ্ছি না!

ঋত্বিক এক দিকে ‘পরিণীতা’র শুটিং করছেন। অন্য দিকে তাঁর তিনটি ছবি একসঙ্গে সিনেমা হলে চলছে— ‘নগরকীর্তন’, ‘তারিখ’, ‘ভিঞ্চিদা’। মাসের শেষে ‘জ্যেষ্ঠপুত্র’ মুক্তি পাচ্ছে।

এমন অভিনেতার সঙ্গে শুট করতে শুভশ্রী প্রথম দিকে একটু নার্ভাস ছিলেন। বলছিলেন, ঋত্বিকদাকে আমার আত্মভোলা মনে হতো। কাজ করার আগে টেনশনে ছিলাম। বাস্তবে অবশ্য তা নয়। খুব কো-অপারেট করেছে।

ছবির চরিত্রের জন্য সোহিনী সেনগুপ্তর কাছে ওয়র্কশপ করেছেন শুভশ্রী। এক বছর বিরতি নিয়েছিলেন কাজে। পুরোদস্তুর প্রস্তুত হয়েই ময়দানে নেমেছেন। চরিত্রের জন্য একেবারে মেকআপ করছেন না শুভশ্রী। স্রেফ সানস্ক্রিন লাগিয়েই ক্যামেরার সামনে তিনি।

সেটে রয়েছেন রাজের বোনের মেয়ে সৃষ্টি। সদ্য উচ্চমাধ্যমিক দিয়েছেন। ছবিতে নায়িকার কস্টিউম করছেন সৃষ্টি। এ দিনের শুটিংয়ে অন্যান্য অভিনেতা আদৃত ও ফলক রশিদ কেউই ছিলেন না।

রাজ বললেন, শুভশ্রী এখন টেকনিক্যালি অনেক পরিণত। ‘চ্যালেঞ্জ’-এর সময়ে একদমই বাচ্চা ছিল।

আর রাজের পরিচালনায় কাজ করা নিয়ে শুভশ্রী বললেন, হাজ়ব্যান্ড বলে বলছি না। আমি লাকি যে, কামব্যাক ছবিটা রাজ চক্রবর্তীর পরিচালনায় হচ্ছে। সেটে স্বামী-স্ত্রীর রসায়ন কিন্তু আপনি পাবেন না। একসঙ্গে গাড়িতে হয়তো আসছি। কিন্তু তখন আমি স্ত্রী নই, অভিনেত্রীই।

পিবিডি/ ইকা

রাজ,রাজ-শুভশ্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close