• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

প্রখ্যাত গায়ক বাপ্পী লাহিড়ী আর নেই

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২২, ০৯:২০
বিনোদন ডেস্ক

ভারতের প্রখ্যাত গায়ক ও সুরকার বাপ্পী লাহিড়ী মারা গেছেন। আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের জুহুর একটি হাসপাতালে ৬৯ বছর বয়সে তাঁর মৃত্যু হয়। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইর এই তথ্য নিশ্চিত করেছে।

মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালের পরিচালক ডা. দীপক নামজোশি পিটিআইকে বলেন, ‘লাহিড়ী এক মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। গত সোমবার তাঁকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু গতকাল মঙ্গলবার তাঁর স্বাস্থ্যের অবনতি হয় । পরে তাঁর পরিবার একজন ডাক্তারকে তাঁদের বাড়িতে দেখার জন্য ডেকেছিল। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাঁকে হাসপাতালে আনা হয়। তাঁর একাধিক স্বাস্থ্যগত সমস্যা ছিল। মধ্যরাতের কিছু আগে ওএসএ অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়ার কারণে তিনি মারা যান।’

গত বছর এপ্রিলে করোনা আক্রান্ত হয়ে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপ্পী লাহিড়ী। কিছুদিন পর সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিনি।

১৯৭০ থেকে ৮০-এর দশকে হিন্দি ছায়াছবির জগতে অন্যতম জনপ্রিয় নাম বাপ্পী লাহিড়ী। ‘ডিস্কো ডান্সার’, ‘চলতে চলতে’, ‘শরাবি’-র মতো বিখ্যাত গানে সুর দিয়েছেন বাপ্পী লাহিড়ী। গেয়েছেন একাধিক গান। ২০২০ সালে বাগি- ৩ সিনেমার জন্য তিনি শেষ গান গেয়েছিলেন।

১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন বাপ্পী। পেয়েছেন একাধিক পুরস্কার এবং সম্মান। কিশোর কুমার ছিলেন বাপ্পীর সম্পর্কে মামা। বাবা অপরেশ লাহিড়ী ও মা বাঁশরী লাহিড়ী— দু’জনেই ছিলেন সংগীত জগতের মানুষ। ফলে একমাত্র সন্তান বাপ্পী ছেলেবেলা থেকেই গানের প্রতি আকৃষ্ট ছিলেন। মা, বাবার কাছেই পান প্রথম গানের তালিম পান বাপ্পী ।

গত ৬ ফেব্রুয়ারি মুম্বাইয়ে ৯২ বছর বয়সে মৃত্যুবরণ করেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। গতকাল মঙ্গলবার মারা যান বাংলা গানের জগতের কিংবদন্তী শিল্পী গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ও।

পূর্ব পশ্চিম/জেআর

বাপ্পী লাহিড়ী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close