• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভাষা শহীদদের স্মরণে অশ্রুসিক্ত মিথিলা

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৪৪
বিনোদন ডেস্ক

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে সোমবার (২১ ফেব্রুয়ারি)। এদিন শ্রদ্ধাভরে জাতি স্মরণ করেছে ভাষা শহীদদের।

এবারের একুশে ফেব্রুয়ারিতে দেশে নেই অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট’র শুটিংয়ের কাজে তিনি বর্তমানে ভারতে রয়েছেন। তবে দেশের বাইরে থাকলেও সেখানেও ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভুলে যাননি এই তারকা।

সম্পর্কিত খবর

    এদিন শুটিং শেষে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ বাজতেই আবেগি হয়ে পড়েন তিনি। যারা ভাষার জন্য জীবন দিয়েছেন, তাদের স্মরণ করতেই মিথিলার দু’চোখ অশ্রুসিক্ত হয়ে পড়ে, এ সময় অঝোরে কাঁদতেও দেখা যায় মিথিলাকে।

    ‘মন্টু পাইলট’ ওয়েব সিরিজে মিথিলার বিপরীতে অভিনয় করছেন সৌরভ দাস। সৌরভ তার ফেসবুক অ্যাকাউন্টে সে সময়কার একটি ভিডিও শেয়ার করেন।

    ভিডিওতে দেখা যাচ্ছে, ওয়েব সিরিজটির শুটিং শেষে মিথিলাসহ সেটের সবাই গোল হয়ে দাঁড়িয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাচ্ছেন। পাশেই বাজতে শুরু করে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি…’। গানটি বাজানোর কিছুক্ষণের মধ্যে মিথিলা আবেগি হয়ে পড়ে অঝোরে কাঁদতে শুরু করেন। এরপর তাকে বুকে টেনে নিয়ে তার সহকর্মীরা সান্ত্বনা দিতে থাকেন।

    ভিডিওটির ক্যাপশনে সৌরভ লেখেন, ‘যে ভাষায় মাকে ডাকি। যে সুরে গাই গান। সারারাত শুটিংয়ের শেষে আজ ভারত লক্ষ্মী স্টুডিওতে একুশের ভোর। মন্টু পাইলটের টিমের পক্ষ থেকে রইলো শ্রদ্ধা ও ভালোবাসা। অমর একুশ, ভাষা দিবস। ’

    নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ভিডিওটি শেয়ার করে মিথিলা লেখেন, ‘একুশের ভোরে মাতৃভাষার প্রতি, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন। ’

    পূর্বপশ্চিমবিডি/জেএস

    রাফিয়াত রশিদ মিথিলা
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close