• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কেরালা চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শিত ‘রেহানা মরিয়ম নূর’

প্রকাশ:  ১৯ মার্চ ২০২২, ২২:২৬
বিনোদন ডেস্ক

কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অন্যতম গুরুত্বপূর্ণ বিভাগ ‘আঁ সার্তেঁ রিগার’ এ প্রতিযোগিতা করে ‘রেহানা মরিয়ম নূর’ দেশের জন্য সম্মান বয়ে এনেছিল। আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’ এবার ভারতের কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শিত হয়েছে। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী আজমেরি হক বাঁধন।

উৎসবের অফিশিয়াল ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে সেই ছবি। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, নিখুঁত! আজমেরি হক, কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ওপেনিং ফিল্মের অভিনেত্রী সবাইকে মুগ্ধ করেছেন।

সম্পর্কিত খবর

    ৮ দিনব্যাপী কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আরও দুই দিন দেখানো হবে ‘রেহানা মরিয়ম নূর’। আগামী ২৩ মার্চ রাত ৮টা ৪৫ মিনিটে ঠাকুর থিয়েটার ও ২৩ মার্চ ৩টা ১৫ মিনিটে অজান্তা থিয়েটারে প্রদর্শিত হবে ছবিটি।

    বেসরকারি মেডিক্যাল কলেজের অধ্যাপক রেহানা কিছুটা একরোখা স্বভাবের মানুষ। এক সন্ধ্যায় কলেজ থেকে বের হয়ে তিনি এমন এক ঘটনার সাক্ষী হন যা তাকে প্রতিবাদী করে তোলে। এক ছাত্রীর পক্ষ হয়ে সহকর্মী এক শিক্ষকের বিরুদ্ধে দাঁড়াতে বাধ্য হন রেহানা। অন্যদিকে তার ৬ বছরের মেয়ের বিরুদ্ধে স্কুল থেকে রূঢ় আচরণের অভিযোগ করা হয়। এমন অবস্থায় রেহানা তথাকথিত নিয়মের বাইরে থেকে সেই ছাত্রী ও তার সন্তানের জন্য ন্যায় বিচার খুঁজতে থাকেন। এমনই এক গল্প নিয়ে তৈরি আব্দুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’।

    পূর্বপশ্চিমবিডি/এনজে

    রেহানা মরিয়ম নূর,আব্দুল্লাহ মোহাম্মদ সাদ,আজমেরি হক বাঁধন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close