• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আসিফের বিরুদ্ধে মামলার কার্যক্রম স্থগিত

প্রকাশ:  ১২ এপ্রিল ২০২২, ১৪:৩০
বিনোদন ডেস্ক

সংগীত শিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে দায়ের করা তথ্য-প্রযুক্তি আইনে মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। আসিফ আকবর তার ভ্যারিফাইড ফেসবুক পেইজে এই তথ্য জানিয়েছেন।

সোমবার (১১ এপ্রিল) বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আসিফের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মঈন ফরাজী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারান্নুম মিতি।

গত ১৩ জানুয়ারি ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। আগামী ২৩ জুন রাখা হয় সাক্ষ্যগ্রহণের তারিখ। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আসিফ আকবর, যা শুনানির জন্য গ্রহণ করে মামলার কার্যক্রম স্থগিত করেছেন উচ্চ আদালত। ২০১৮ সালের ৪ জুন তেজগাঁও থানায় আসিফের বিরুদ্ধে এ মামলা করেছিলেন সংগীত শিল্পী শফিক তুহিন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোরের সার্চলাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই আসিফ আকবর তার এবং বিভিন্ন গীতিকার, সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন। ২ জুন এ নিয়ে ফেসবুকে পোস্ট দেন শফিক তুহিন। সেই পোস্টের পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে শফিক তুহিনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার পাশাপাশি হুমকি দেন। এ ঘটনায় ২০১৯ সালের ২০ নভেম্বর পুলিশ (দণ্ডবিধি ও তথ্য-প্রযুক্তি) আইনে দুটি অভিযোগপত্র দাখিল করেন।

পূর্বপশ্চিমবিডি/এনজে

আসিফ আকবর,হাইকোর্ট,, শফিক তুহিন,শফিক তুহিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close