• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

মিয়ানমারে সেনা ট্রেনিং নিয়ে ফেরা ২ রোহিঙ্গা ১৭ গুলিসহ গ্রেপ্তার

প্রকাশ:  ২৭ এপ্রিল ২০২৪, ২২:৪৪ | আপডেট : ২৭ এপ্রিল ২০২৪, ২৩:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

মিয়ানমার সেনাবাহিনীর রাইফেলের বুলেটসহ দুই রোহিঙ্গা যুবক গ্রেপ্তার করেছে হোয়াইক্যং হাইওয়ে পুলিশ। তাদের কাছে মোট ১৭টি গুলি পাওয়া যায়।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ১১টার দিকে কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক মহাসড়কের নয়াপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াক্যই হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম উদ্দিন চৌধুরী।

গ্রেপ্তার দুই রোহিঙ্গা হলেন, কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ব্লক-ই-৩১৪ এর ইসলামের ছেলে কেফায়েত উল্লাহ (১৯) ও নোয়াখালীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ক্লাস্টার-৬৫, রুম নং-জে-১২৩ এর আব্দুস সালামের ছেলে আনোয়ার মোস্তফা (১৮)। তাদের কাছে মোট ১৭টি গুলি পাওয়া যায়।

ওসি কাইয়ুম উদ্দিন চৌধুরী জানান, গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ-কক্সবাজারমুখী যাত্রীবাহী বাস থামিয়ে তল্লাশি করে হোয়াইক্যং হাইওয়ে পুলিশ। যাত্রীর আসনে থাকা দুই যুবককে সন্দেহ হলে তাদের দেহ তল্লাশি করা হয়। এ সময় একজনের কাছ থেকে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় কালো রঙয়ের ব্যাগে ১৭টি গুলি পাওয়া যায়। অবৈধ গুলি রাখায় ওই রোহিঙ্গা যাত্রী ও তার সহযাত্রী আনোয়ার মোস্তফাকে গ্রেপ্তার করা হয়।

পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, মিয়ানমার থেকে এই বুলেট কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নেওয়ার জন্য বহন করছিল। ১৯ এপ্রিল তারা দালালের মাধ্যমে মিয়ানমারের মংডু জেলার মিয়ানমার সেনাবাহিনীর বুচিডং ক্যাম্পে যায়। সেখানে সেনাবাহিনী তাদের জিথ্রি রাইফেল চালানোর প্রশিক্ষণ দেয়। সেনাবাহিনীর পক্ষে বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধ করার উদ্দেশে এই প্রশিক্ষণ দেওয়া হয়।

তিনি আরও জানান, মিয়ানমার সেনাবাহিনীর ক্যাম্পে ৭ দিন থাকার পর অতিরিক্ত গরম ও খাদ্য কষ্টে সেখান থেকে আজ সীমান্ত পেরিয়ে পুনরায় বাংলাদেশে পালিয়ে আসে। এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে। তাদের দুইজনকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

রোহিঙ্গা,মিয়ানমার,গ্রেপ্তার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close