• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সাক্ষাৎকারের প্রশ্নে ক্ষেপেছেন নুহাশ হুমায়ূন

প্রকাশ:  ২৭ এপ্রিল ২০২২, ১৮:২৪
বিনোদন ডেস্ক

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ছেলে নুহাশ হুমায়ূন। বেশ কয়েক বছর ধরেই নির্মাণে এসেছেন তিনি। পেয়েছেন আন্তর্জাতিক পুরস্কার। একটি লাইভ অনুষ্ঠানে অতিথি হয়েছিলেন এ নির্মাতা। এক পর্যায়ে তাকে প্রশ্ন করা হয় বাবা হুমায়ূন আহমেদের কারণে তিনি এই পর্যন্ত আসতে পেরেছেন কিনা। আর এমন প্রশ্নে ক্ষেপেছেন নুহাশ।

মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া পোস্টে তিনি বিরক্তি প্রকাশ করেন।

সেখানে ইংরেজিতে নুহাশ লেখেন, বাংলাদেশে রিপোর্টিং যদি আরেকটু সম্মানজনক হতো! একটু আগে আমি লাইভ ইন্টারভিউতে ছিলাম; ভেবেছিলাম ‘ষ’ নিয়ে কথা হবে। সেখানে আমাকে প্রশ্ন করা হলো, যদি আমার বাবা (হুমায়ূন আহমেদ) না হতেন, তাহলে আমি এই অবস্থানে আসতে পারতাম কি না? আমি জানি না আন্তর্জাতিকভাবে প্রশংসিত একজন নির্মাতাকে আপনারা এই প্রশ্ন করেন কীভাবে? আপনাদের কি মনে হয়, সানড্যান্স, বুসান, এএক্সএসডাব্লিউ, মার্শে দ্যু ফিল্ম- আন্তর্জাতিক উৎসবগুলোতে বাপের নাম দেখে ইনভাইট করা হয়?

আয়োজনের ১১ মিনিট ৫৫ সেকেন্ডে সঞ্চালক নুহাশের কাছে প্রশ্ন করেন, যদি আপনি নুহাশ হুমায়ূন না হতেন, হুমায়ূনপুত্র না হতেন, তাহলে কি আপনি যেখানে ছিলেন সেখানে থাকতেন বলে মনে হয়?

উত্তরে নুহাশ বলেন, এ জিনিসগুলো না আসলে, খুবই আরাম লাগে। ইন্টারন্যাশনালি সবাই আমাকে আমার কাজের জন্য চেনে। আমি ইন্টারন্যাশনালি সেলিব্রেটেড ফিল্মমেকার। ওখানে ফ্যামিলি-ট্যামিলি নিয়ে ভাবার স্পেস নাই।

ফেসবুকে নুহাশের করা পোস্টে তার মা গুলতেকিন খানসহ অনেকই মন্তব্য করেছেন। সেখানে নুহাশের পক্ষ নিয়ে কথা বলেছেন অনেকেই।

পূর্বপশ্চিমবিডি/এনজে

ক্ষেপেছেন,নুহাশ হুমায়ূন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close