• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সরকারি অনুদান পেল ১৯ সিনেমা

প্রকাশ:  ১৫ জুন ২০২২, ১৬:২১
বিনোদন ডেস্ক

২০২১-২২ অর্থ বছরের জন্য চলচ্চিত্রে সরকারি অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ১৯ জনকে ১২ কোটি ১৫ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে।

বুধবার (১৫ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদান প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়।

এ বছর মুক্তিযুদ্ধভিত্তিক দুটি ও সাধারণ শাখায় ১৭টিসহ মোট ১৯টি সিনেমাকে অনুদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার, যা গত বছর ছিল ২০টি।

মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় ৬০ লাখ টাকা অনুদান পাচ্ছে প্রযোজক ও পরিচালক মোহাম্মদ খোরশেদুল আলম খন্দকারের ‘জয় বাংলার ধ্বনি’। একই শাখায় ৬০ লাখ টাকা অনুদানের জন্য নির্বাচিত হয়েছে প্রযোজক ও পরিচালক রফিকুল আনোয়ার রাসেলের ‘একাত্তর করতলে ছিন্নমাথা’।

সাধারণ শাখায় অনুদানের জন্য নির্বাচিত হয়েছে রিফাত মোস্তফার ‘যুদ্ধজীবন’, হাবিবুল ইসলাম হাবিবের ‘যাপিত জীবন’, মাসুদ হাসান উজ্জ্বলের ‘বনলতা সেন’, শামীম আখতারের ‘অতঃপর রোকেয়া’, মাহজাবিন রেজা চৌধুরীর ‘১৯৬৯’; সিনেমাটি পরিচালনা করবেন অমিতাভ রেজা চৌধুরী, মারুফা আক্তার পপির ‘বঙ্গবন্ধুর রেণু’, নাজমুল হক ভূঁইয়ার ‘ডোডো’র গল্প’; সিনেমাটি পরিচালনা করবেন রেজা ঘটক, সঞ্জিত কুমার সরকারের ‘বকুল কথা’; সিনেমাটি যৌথভাবে পরিচালনা করবেন মাসুদ মহিউদ্দীন ও মাহমুদ হাসান শিকদার,

কামাল মোহাম্মদ কিবরিয়ার ‘আর্জি’, আলী হায়দার রিজভীর ‘এইতো জীবন’, ছটুক আহমেদের ‘আহারে জীবন’, সারা যাকেরের ‘অন্তর খেলা’; সিনেমাটি পরিচালনা করবেন রতন কুমার পাল, সারোয়ার তমিজউদ্দিনের ‘ভাষার জন্য মমতাজ’, অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’; সিনেমাটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস, শরাফ আহমেদ জীবনের ‘বিচারালয়’, শাকিব খানের ‘মায়া’, সিনেমাটি পরিচালনা করবেন হিমেল আশরাফ ও দৌলত হোসাইনের ‘মুক্তির ছোট গল্প’; সিনেমাটি যৌথভাবে পরিচালনা করবেন মাসুদ যাকারিয়া চৌধুরী ও আব্দুস সামাদ খোকন।

২০২১-২২ অর্থবছরে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা অনুদান পেয়েছেন মাহজাবিন রেজা চৌধুরীর ‘১৯৬৯’; সিনেমাটি পরিচালনা করবেন অমিতাভ রেজা চৌধুরী।

পূর্বপশ্চিমবিডি/এনজে

সরকারি অনুদান,পেল,১৯ সিনেমা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close