• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

৫ মিনিটেই গীতিকার হলেন নায়িকা!

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০২২, ২২:৪০ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২২, ২২:৪৩
বিনোদন ডেস্ক
নায়িকা থেকে গীতিকার জাহারা মিতু। ছবি: সংগৃহীত

একের ভিতর অনেক গুণের সমাহার যেন জাহারা মিতু। একাধারে মডেল, উপস্থাপক ও অভিনেত্রী তিনি। এবার আত্মপ্রকাশ করলেন গীতিকার হিসেবে। তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন আসিফ আকবর। নির্মিতব্য ‘শত্রু’ সিনেমায় ব্যবহৃত হয়েছে গানটি।

গানটির সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। এতে আসিফের সঙ্গে কণ্ঠ দিয়েছেন কলকাতার কণ্ঠশিল্পী অঙ্কিতা।

সম্পর্কিত খবর

    সোমবার (১৯ সেপ্টেম্বর) এফডিসির ১ নম্বর ফ্লোরে গানটির দৃশ্যধারণও সম্পন্ন হয়েছে। এতে অংশ নেন জাহারা মিতু ও বাপ্পী চৌধুরী, তাদের সঙ্গে ছিলেন ১৬ জন নৃত্যশিল্পী।

    নায়িকা থেকে গীতিকার হওয়ার অনুভূতি জানতে চাইলে জাহারা মিতু বলেন, ‘মূলত শখের বসেই গানটা লিখে ফেলা। শখের গীতিকার হিসেবেই থাকতে চাই।’

    গান লেখার পেছনের গল্প জানতে চাইলে মিতু বলেন, ‘আমাদের সিনেমার শুটিং চলাকালে গানের বিষয়ে মিটিং চলছিল। একটা গান করা দরকার, কিন্তু গানটা কী বিষয়ে হবে সেটা নিয়ে প্রশ্ন উঠেছিল। তখন আমি বললাম, এমন একটা গান রাখা দরকার যেটা ফিল্মের গল্পকে রিলেট করবে। গানে কী কী থাকা দরকার সে বিষয়েও বলি। পরে বাপ্পী বলল, আইডিয়াটা যেহেতু তোমারই তুমি নিজেই গানটা লিখে ফেলো। আমিও মাত্র পাঁচ মিনিটের মধ্যেই গানটা লিখে ফেলে বললাম, দেখো এটা কেমন হলো, পরে সবাই বলল, গানটা আমরা সুর করে দেখি কি দাঁড়ায়, তারপর সিদ্ধান্ত নেব। তো ওইভাবে পাঁচ মিনিটের আলাপে লিখে ফেলা হয় গানটা।’

    মিতু জানালেন, শত্রু সিনেমার শুটিং প্রায় শেষের দিকে। আর দুটি গানের শুটিং হলেই শেষ হয়ে যাবে চলচ্চিত্রটির সব কাজ।

    সিনেমাটিতে বাপ্পীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন জাহারা মিতু। এখানে বখে যাওয়া মাদকাসক্ত এক তরুণীর চরিত্রে দেখা যাবে তাকে। বাপ্পী, মিতু ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর। শত্রু ছাড়াও ‘আগুন’, ‘কমান্ডো’, ‘কুস্তিগীর’, ‘শত্রু’, ‘জয় বাংলা’, ‘যন্ত্রণা’সহ বেশকিছু সিনেমার কাজ করছেন মিতু।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close