• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ব্রাজিলকে হারানোয় পরিচালকের বিরুদ্ধে মামলার হুমকি!

প্রকাশ:  ২২ নভেম্বর ২০২২, ১৭:৩১
বিনোদন ডেস্ক

বিশ্ব যখন কাঁপছে বিশ্বকাপ জ্বরে তখন তার উত্তাপ এসে লেগেছে বাংলাদেশেও। দেশের অধিকাংশ মানুষই ফুটবল বিশ্বকাপ বলতে ওই ব্রাজিল-আর্জেন্টিনাকে বোঝায়। এই দুই পরাশক্তিকে নিয়েই তাদের যত উন্মাদনা।

এবার এই উন্মাদনায় বাড়তি আনন্দ জোগাতে নির্মাতা কাজল আরেফীন অমি নির্মাণ করেছেন ‘ব্যাচেলর ফুটবল’ নামের একটি নাটক। বিশ্বকাপ শুরুর প্রথম ভাগেই ব্রাজিল-আর্জেন্টিনার উত্তেজনাকে উপজীব্য করে নির্মিত এ নাটকটি প্রকাশ পেয়েছে। এর শেষ ভাগে আয়োজিত ফুটবল ম্যাচে ব্রাজিলকে হেরে যেতে দেখা যায় আর্জেন্টিনার কাছে।

এতে নাখোশ হয়েছেন ব্রাজিল সমর্থকরা। একজন সমর্থক এতোটাই ক্ষুব্ধ হয়েছেন যে অমির বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সোমবার রাতে ইউটিউবে নাটকটি প্রকাশের সঙ্গে সঙ্গে লুফে নিয়েছেন সবাই। প্রথম তিন ঘণ্টায় এটি দেখেছেন এক মিলিয়ন দর্শক। তারা অমি ও তার নাটকের প্রশংসায় পঞ্চমুখ। কাবিলা, পাশা, হাবু, শুভদের অভিনয় নিয়েও সন্তুষ্টি প্রকাশ করছেন।

অতি অল্প সময়ে নাটকটির এমন সাফল্য মুগ্ধ করেছে অমিকে। এ নিয়ে নিজের ফেসবুকে একটি পোস্টও দিয়েছেন অমি। তবে ওই পোস্টে এসে ব্রাজিল সমর্থক নেটিজেনদের অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। তারা মন্তব্যের ঘরে গিয়ে অমির কাছে ব্রাজিলকে হারানোর কারণ জানতে চেয়েছেন। ব্রাজিলকে না হারিয়ে ড্রয়ের মাধ্যমে নাটকটি শেষ করা যেত বলেও মন্তব্য করেছেন কেউ কেউ।

এদিকে আপন নামের এক ব্রাজিল সমর্থক ‘ব্যাচেলর ফুটবল’ নাটকে ব্রাজিলের এ হার মানতেই পারছেন না। নির্মাতা অমির প্রতি ভীষণ ক্ষোভ তার। তার একটাই প্রশ্ন, কেন ব্রাজিলকে চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার নিকটই হারালেন অমি? ক্ষুব্ধ হয়ে এই পরিচালকের বিরুদ্ধে মামলা করার কথা ভাবছেন আপন।

এ প্রসঙ্গে ঢাকা মেইলকে তিনি বলেন, ‘খেলায় সমতা আনার অনেক অপশন ছিল নির্মাতার। নাটকে আর্জেন্টিনার পক্ষে প্রবীণ খেলোয়াড় ছিল। মাঠে তাকে অসুস্থ দেখিয়েও খেলার মোড় ঘুরিয়ে দিতে পারতেন তিনি। অন্যথায় সমতার মাধ্যমে খেলা শেষ করতে পারতেন। তা না করে ব্রাজিলকে হারিয়ে দেওয়া মোটেই উচিত হয়নি। এতে আমার খারাপ লেগেছে। ভাবছি পরিচালকের বিরুদ্ধে মামলা করব আমি।’

তবে কাতার বিশ্বকাপের আসরে বল নিয়ে মাঠে না নামতেই নাটকে চিরশত্রু ব্রাজিলকে হারানোয় আনন্দিত আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকরা। তারা প্রশংসায় ভাসাচ্ছেন নির্মাতাকে।

ব্রাজিল,নাটক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close