• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিরল রোগে আক্রান্ত টাইটানিকের গায়িকা

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০২২, ১৫:৪০
নিজস্ব প্রতিবেদক

টাইটানিক সিনেমার ‘মাই হার্ট উইল গো অন...’ শিরোনামের গানটি এখনও দর্শকহৃদয়ে অনুরণন তোলে। সেলিন ডিয়নের সেই অমর গান রয়ে যাবে ইতিহাসের পাতায়। তবে এবার ভক্তদের খারাপ খবর দিলেন এই গায়িকা। সম্প্রতি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে এসে জানালেন, বিরল স্নায়ুরোগে আক্রান্ত তিনি। বাতিল করেছেন নিজের যাবতীয় লাইভ শো ও কনসার্ট।

সোশ্যাল মিডিয়ায় ভিডিও আপলোড করে সেলিন জানান, ‘স্টিফ-পারসন সিনড্রোম’ নামের বিরল স্নায়ুরোগে আক্রান্ত তিনি। বহুদিন ধরেই এ রোগের সঙ্গে লড়ছেন। কী করবেন বুঝে উঠতে পারছিলেন না। তাই এতদিন পর অনুরাগীদের জানাচ্ছেন।

সম্পর্কিত খবর

    সেলিন জানান, তার রোগ এতটাই বিরল যে ১০ লাখ মানুষের মধ্যে একজনের হয়। এর জেরে আপাতত তাকে গান কিছুদিন বন্ধ রাখতে হবে। তাই নিজের আসন্ন কনসার্ট এবং অনুষ্ঠান বাতিল করছেন। গায়িকার এমন অসুস্থতার খবর পেয়েই চিন্তিত হয়ে পড়েন তার অনুরাগীরা। তাদের আশ্বস্ত করে ৫৪ বছরের তারকা জানান, তার চিকিৎসকরা অত্যন্ত দক্ষ। তাদের পরামর্শ মেনেই চলছেন। পাশে সন্তানরাও রয়েছে।

    কিন্তু কী এই স্টিফ-পারসন সিনড্রোম? নেটদুনিয়া মারফত পাওয়া তথ্য অনুযায়ী, এটি একটি অটো ইমিউন ডিজিজ; যা স্নায়ুকে প্রভাবিত করে। ফলে পেশিতে টান পড়ে। তার ওপর নিয়ন্ত্রণ থাকে না। যে কোনো বয়সে এ সমস্যা হতে পারে। আর তার প্রভাব কয়েক মাস বা কয়েক বছর বাদে টের পাওয়া যেতে পারে। স্টিফ-পারসন সিনড্রোমের কোনো নির্দিষ্ট ওষুধ নেই। তবে চিকিৎসকের পরামর্শ মেনে চলতে তা নিয়ন্ত্রণে রাখা যায়।

    প্রসঙ্গত, ‘মাই হার্ট উইল গো অন…’—টাইটানিক ছবির এ গান গেয়েই সারা বিশ্বে জনপ্রিয়তা পান সেলিন ডিয়ন। প্রায় আড়াইশ আন্তর্জাতিক পুরস্কার রয়েছে তার ঝুলিতে। যার মধ্যে উল্লেখযোগ্য পাঁচটি গ্র্যামি।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close