• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সোনার দাম ভরিতে কমেছে ১৮৭৮ টাকা

প্রকাশ:  ০২ মে ২০২৪, ২১:৪৫
পূর্বপশ্চিম ডেস্ক

দেশের বাজারে সোনার দাম প্রতি ভরিতে ১ হাজার ৮৭৮ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এ নিয়ে টানা আট দিন সোনার দাম কমালো বাজুস। এবার দাম কমানোর ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনা পাওয়া যাবে ১ লাখ ৯ হাজার ১৬৩ টাকায়। শুক্রবার (৩ মে) থেকে নতুন দাম কার্যকর হবে। বৃহস্পতিবার (২ মে) প্রতি ভরি সোনা ১ লাখ ১১ হাজার ৪১ টাকায় বিক্রি হয়েছে।

বৃহস্পতিবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ৯ হাজার ১৬৩ টাকায়, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ১ লাখ ৪ হাজার ১৯৫ টাকায়, ১৮ ক্যারেটের সোনা ৮৯ হাজার ৩১১ টাকায় এবং সনাতন পদ্ধতির সোনা ৭৪ হাজার ২৭৬ টাকায় বিক্রি করা হবে।

সোনার দাম কমানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

আজ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১১ হাজার ৪১ টাকায়, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ১ লাখ ৬ হাজার ২ টাকায়, ১৮ ক্যারেটের সোনা ৯০ হাজার ৮৬৩ টাকায় এবং সনাতন পদ্ধতি সোনা ৭৫ হাজার ৫৫৯ টাকায় বিক্রি করা হয়।

সোনার দাম,বাজুস,বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close