• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শিখে-পড়ে কলকাতায় এসে বাংলা বলতেই ভুলে গেলেন আলিয়া!

প্রকাশ:  ২৬ জুলাই ২০২৩, ০২:৪২
পূর্বপশ্চিম ডেস্ক

আগামী সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে কারান জোহর পরিচালিত পরবর্তী সিনেমা “রকি অউর রানি কি প্রেম কাহানি”। এ সিনেমার মাধ্যমে দীর্ঘ সাত বছর পর ক্যামেরার পেছনে দাঁড়িয়েছেন কারান। অন্যদিকে, ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত “গাল্লি বয়”-এর পর ফের জুটি বেঁধেছেন রণবীর সিং এবং আলিয়া ভাট।

মুক্তির দিনক্ষণ এগিয়ে আসার সঙ্গে সঙ্গে “রকি অউর রানি কি প্রেম কাহানি” সিনেমার প্রচারণাও চলছে পুরোদমে। ফ্যামিলি ড্রামা ঘরানার সিনেমাটিতে গতানুগতিক বাঙালি সংস্কৃতি দেখানো হয়েছে। তাই সিনেমাটির প্রচারণার অংশ হিসেবে সম্প্রতি কলকাতায় গিয়েছিলেন রণবীর-আলিয়া।

“রকি অউর রানি কি প্রেম কাহানি” সিনেমায় আলিয়াকে শিক্ষিত ও বুদ্ধিমতি বাঙালি নারী হিসেবে দেখা যাবে। আর সিনেমার প্রচারণায় যেহেতু কলকাতায় পা রাখতে হয়েছে, বাংলা বলার বিষয়টিও মাথায় রেখেছিলেন এ অভিনেত্রী। এ কারণে ভক্ত-অনুরাগীদের সামনে আসার আগে বাংলা বলার চর্চাও করে রেখেছিলেন আলিয়া।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে আলিয়া ভাটের অ্যাকাউন্ট থেকে আপলোড করা এক ভিডিওতে দেখা যায়, “বাংলা ভাষায় তোমাদের সবাইকে অনেক ধন্যবাদ এখানে আসার জন্য, ঢিন্ডোরা (সম্প্রতি প্রকাশিত সিনেমার গান) খুব ভালো লাগবে” বলার চর্চা করছেন আলিয়া।

কিন্তু দর্শকদের সামনে মঞ্চে উঠে আলিয়া বাংলায় বলার জন্য শিখে রাখা লাইনগুলো ভুলে যান। পাশে থাকা রণবীরও মজা করার সুযোগটি ছাড়েননি। আলিয়ার উদ্দেশে তিনি হাসতে হাসতে বলেন, “হোমওয়ার্ক করে এসেছ, অথচ পরীক্ষার সময় সব ভুলে গেলে!”

আগামী ২৮ জুলাই মুক্তি পাবে “রকি অউর রানি কি প্রেম কাহানি”। মুক্তির আগে সিনেমার ওপর ছুরি কাঁচি চালিয়েছে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)। ভারতের সেন্সর বোর্ডের এ আপত্তির মুখে সিনেমার বেশ কয়েকটি দৃশ্য আর সংলাপ বাদ পড়েছে। পাশাপাশি কয়েকটি অশালীন শব্দেও এসেছে পরিবর্তন। রণবীর-আলিয়া ছাড়াও এ সিনেমায় আরও অভিনয় করেছেন জয়া বচ্চন, শাবানা আজমি, ধর্মেন্দ্র, টোটা রায় চৌধুরী, চূর্ণী গঙ্গোপাধ্যায় প্রমুখ।

রকি অউর রানি কি প্রেম কাহানি,আলিয়া ভাট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close