• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সিনেমায় ‘ধর্মের অপমান’, অক্ষয়কে চড় মারলে ১০ লাখ রুপি পুরস্কার

প্রকাশ:  ১৪ আগস্ট ২০২৩, ১০:০৪
নিজস্ব প্রতিবেদক

বলিউড তারকা অক্ষয় কুমারের গায়ে থুতু দিলে কিংবা তাকে চড় মারতে পারলেই ১০ লাখ রুপি পুরস্কার জিতবেন সেই ব্যক্তি। ‘ওহ মাই গড টু’ (ওএমজি টু) সিনেমাকে কেন্দ্র করে এমনই ঘোষণা দিয়েছে আগ্রার ‘হিন্দু পরিষদ ভারত’। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

শুক্রবারই মুক্তি পেয়েছে ‘ওহ মাই গড টু’। যে সিনেমা প্রথম দিনে বক্সঅফিসে রেকর্ড গড়তে না পারলেও সমালোচকদের প্রশংসা ভালোই কুড়াচ্ছে। এবার সেই সিনেমা নিয়েই চলছে শোরগোল। সিনেমাতে অক্ষয়কে শিবদূতের ভূমিকায় দেখা গেছে। আর সেই বিষয়টিকে শিখণ্ডী করেই আপত্তি তুলেছে হিন্দু পরিষদ।

অভিনেতার বিরুদ্ধে অভিযোগ, এই সিনেমায় ধর্মের অপমান এবং হিন্দু ভাবাবেগে আঘাত করেছেন অক্ষয়। আর সেই প্রেক্ষিতেই বলিউড অভিনেতাকে ‘সবক’ শেখাতে ভয়ংকর ঘোষণা আগ্রার হিন্দু সংগঠনের মুখে।

বৃহস্পতিবার আগ্রার প্রেক্ষাগৃহের বাইরে পোড়ানো হয় অক্ষয়ের কুশপুতুল ও এই সিনেমাটির পোস্টার। পাশাপাশি ‘হিন্দু পরিষদ ভারত’ সংগঠন এই সিনেমা প্রদর্শন নিষিদ্ধ করার দাবিও তুলেছে।

সংশ্লিষ্ট পরিষদের সভাপতি গোবিন্দ পরাসর অক্ষয়কে চড় মারা বা থুতু ছেটানোর জন্য ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছেন। সেই সাথে সিনেমাটি বয়কটের দাবিও তুলেছেন তিনি।

উল্লেখ্য, আগ্রার হিন্দু পরিষদ ভারত সংগঠনের পাশাপাশি বৃন্দাবনের দুর্গা বাহিনির প্রধান সাধ্বী রিতম্বরাও অক্ষয় অভিনীত এই স্যাটায়ার কমেডিকে তুলোধনা করে নিষিদ্ধ করার জন্য দাবি জানিয়েছেন।

তার ভাষ্য, ‘এটা স্বাধীনচেতা হিন্দুদের দোষ, তাদের জন্যই বারবার বলিউড এই ধরণের সিনেমা তৈরির সাহস করে থাকে। এর আগেও রুপালি পর্দায় হিন্দু দেবদেবীদের অপমান করা হয়েছে। হিন্দুদের ভাবাবেগ নিয়ে খেলা একদমই উচিত নয়।’

বলিউড,বাংলা সিনেমা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close