• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

১৫৩ হলে মুক্তি পেলো ‘মুজিব: একটি জাতির রূপকার’

প্রকাশ:  ১৩ অক্টোবর ২০২৩, ১২:১৫
বিনোদন ডেস্ক

দেশের রেকর্ডসংখ্যক হলে মুক্তি পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ছবি ‘মুজিব: একটি জাতির রূপকার’। শুক্রবার (১৩ অক্টোবর) ১৫৩টি হলে ছবিটি মুক্তি দেওয়া হয়।

বাংলাদেশ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছিলো, সিনেমাটি দেশের রেকর্ডসংখ্যক ১৫৩টি হলে মুক্তি পাচ্ছে। সিনেমাটির ডিস্ট্রিবিউশনের দায়িত্ব থাকা প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া সিনেমা হলের তালিকা প্রকাশ করেছে।

প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল আজিজ দেশের একটি গণমাধ্যমকে বলেন, দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। সিনেমাটি মুক্তির আগে গতকাল এর দু’টি বিশেষ প্রদর্শনী হয়, যার একটিতে অংশ নিয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যটিতে অংশ নিয়েছিলেন আমন্ত্রিত অতিথিরা। 

ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত এবং অতুল তিওয়ারি ও শামা জায়দির ইংরেজি চিত্রনাট্য থেকে আসাদুজ্জামান নূরের তত্ত্বাবধানে সিনেমাটি নির্মিত হয়েছে। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ।

বাংলাদেশের ৬০ শতাংশ ও ভারতের ৪০ শতাংশ ব্যয়ে নির্মিত এই বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়ে একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়।

এতে আরো অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মুক্তি,হল,মুজিব: একটি জাতির রূপকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close