• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শাহরুখ-হিরানির ডানকি মুক্তির আগেই ‘হিট’

প্রকাশ:  ২৩ নভেম্বর ২০২৩, ১৯:১৮
নিজস্ব প্রতিবেদক

এক বছরেই পরপর দুটি অলটাইম ব্লকবাস্টার উপহার দিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। তবে দুটি মাসালা এন্টারটেইনমেন্ট ঘরানার সিনেমা দিলেও তার আসলে তুরুপের তাস এখনো রয়েই গেছে। আগামী ডিসেম্বরেই মুক্তি পাবে তার বহুল আলোচিত ও প্রত্যাশিত চলচ্চিত্র ‘ডানকি’। প্রথমবারের মতো গুণী পরিচালক রাজকুমার হিরানির সাথে কাজ করছেন শাহরুখ খান।

সিনেমাপ্রেমীদের কাছে হিরানিকে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। ভারতের হিটমেশিন খ্যাত এই পরিচালক নিজের অনন্য নির্মাণের জন্য সবার শীর্ষে অবস্থান করছেন।

সেই হিরানি-শাহরুখ জুটির প্রথম চলচ্চিত্র, তাই দর্শকদের প্রত্যাশাও আকাশ ছুঁয়েছে। ভক্ত অনুরাগীদের দাবি, বছরে তৃতীয় ব্লকবাস্টার দিতে যাচ্ছেন কিং খান।

যদিও একইদিনে মুক্তি পাচ্ছে প্রভাসের ‘সালার।’ যেটি বক্স অফিসে বেশ বড়সড় টক্কর দেবে কিং খানের সাথে। তাই বক্স অফিসে ব্লকবাস্টার হওয়ার দৌড়ে কিছুটা চিন্তার ভাঁজ থাকছেই ডানকির জন্য। তবে ব্লকবাস্টার হোক বা না হোক, ব্যবসায়িকভাবে ইতোমধ্যেই লাভের মুখ দেখে নিয়েছে সিনেমাটির নির্মাতারা।

সাম্প্রতিক একটি রিপোর্ট অনুসারে, সিনেমাটি নির্মিত হয়েছে ৮৫ কোটি রুপিতে যা সাম্প্রতিক বছরগুলিতে শাহরুখের সবচেয়ে কম ব্যয়বহুল চলচ্চিত্রগুলির মধ্যে একটি। তবে ৮৫ কোটির মধ্যে সিনেমাটির তারকাদের পারিশ্রমিক অন্তর্ভূক্ত নয় বলে জানা গেছে। কোটি টাকার এই খরচে এসআরকে, হিরানি, তাপসী পান্নু, ভিকি কৌশল ও অন্যান্যদের সহ প্রতিভার খরচ অন্তর্ভুক্ত নয়।

পিঙ্কভিলার একটি প্রতিবেদন অনুসারে, সিনেমাটি ৮৫ কোটি রুপি বাজেটে তৈরি করা হয়েছে ও হিরানিকে একজন ‘সতর্ক ব্যয়কারী’ হিসাবে বর্ণনা করা হয়েছে। মুদ্রণ এবং প্রচার খরচ যোগ করার পরে এটির ব্যয় প্রায় ১২০ কোটি রুপিতে দাঁড়িয়েছে।

শাহরুখ ও হিরানি সিনেমাটির লাভের অংশীদার হবেন। ডানকি ৭৫ দিনের মধ্যে শ্যুট করা হয়েছিল বলে জানা গেছে, যার মধ্যে শাহরুখ খান ৬০ দিন শুটিং করেছেন।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ডানকি ইতিমধ্যেই জওয়ানের মতো চড়া দামে নন-থিয়েট্রিকাল রাইটস বিক্রি করেছে, যার অর্থ চলচ্চিত্রটি ইতিমধ্যেই প্রায় ১০০ কোটির মতো বিশাল মুনাফা আয় করে নিয়েছে। যার ফলে মুক্তির আগেই বাণিজ্যিকভাবে ‘হিট’ শাহরুখ-হিরানির ডানকি। এখন বিশ্বব্যাপী মুক্তির পর থিয়েটার থেকে শুধুমাত্র মুনাফা আসবে সিনেমাটির। আর সেটি কত হয়, তা দেখার জন্য অপেক্ষা করতে হবে ২২ ডিসেম্বর পর্যন্ত। বক্স অফিসে কতটা জাদু দেখাতে পারে ডানকি, তা সময়ই বলে দেবে। যেহেতু হিরানি শাহরুখ জুটির প্রথম সিনেমা, তাই মুনাফার বিষয়টিও আকাশছোঁয়াই হবে, এমনটাই ধারনা চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকদের।

সূত্র : পিঙ্কভিলা

বলিউড,বলিউড বাদশা শাহরুখ খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close