• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গোয়া চলচ্চিত্র উৎসবে সম্মাননা পেল ‘ফেরেশতে’

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২৩, ১৮:২৬
পূর্ব পশ্চিম ডেস্ক

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘ফেরেশতে’ গোয়া চলচ্চিত্র উৎসবে বিশেষ সম্মাননা অর্জন করেছে।

সিনেমাটি নির্মাণ করেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। চলচ্চিত্রটির প্রদর্শনী উপলক্ষে লাল গালিচায় জয়া আহসান, মুর্তজা জমজম এবং সুমন ফারুক উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

    সিনেমাটির চিত্রনাট্য যৌথভাবে রচনা করেছেন পরিচালক ও মুমিত আল রশিদ। চলচ্চিত্রটিতে বাংলাদেশের সমাজ-সংস্কৃতি ও রীতি-নীতির সৌন্দর্যের প্রতি বিশেষ মনোযোগ দেওয়া হয়েছে বলে জানান সুমন ফারুক।

    তিনি বলেন, ‘ক্যারিয়ারের শুরুতেই এতো বড় একটি চলচ্চিত্র উৎসব থেকে এমন একটি অর্জন সত্যিই আমার জন্য বিশেষ কিছু। উৎসবটির মধ্যমণি হয়ে ছিলাম আমি এবং আমার টিম। এখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনেক বড় বড় অভিনেতা চলচ্চিত্র সংশ্লিষ্টরা এসেছিলেন। সবাই প্রশংসায় পঞ্চমুখ ছিলেন।

    তরুণ এই অভিনেতা আরও বলেন, আমি ইন্ডাস্ট্রিতে নতুন। এ পর্যন্ত হাতে গোনা কয়েকটি প্রজেক্টে কাজ করার সুযোগ হয়েছে। এর মধ্যেই এমন অর্জন আমার আগামী দিনের কাজগুলোকে আরও সমৃদ্ধ করবে। অচিরেই আরও ভালো কিছু কাজ নিয়ে দর্শকদের সামনে আশার ইচ্ছে রয়েছে।

    চলচ্চিত্রের অন্যান্য অভিনয়শিল্পীরা হলেন, রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা, ফ্রান্সের জন পল সারমাদিয়াস এবং শিশুশিল্পী সাথী।

    ‘ফেরেশতে’ সিনেমাটি ২০২৪ এর ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে। এরপর আগামী ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে বলে জানা যায়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close