• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||

ফারুকী-তিশা মুক্তি পাচ্ছেন কাল

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২৩, ১৭:১৩
পূর্ব পশ্চিম ডেস্ক

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশার প্রেমের গল্পে আবর্তিত হয়েছে সিনেমা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। যেখানে পরিচালনার সঙ্গে প্রথমবারের মতো অভিনয়ও করেছেন ফারুকী। সিনেমাটি আগামীকাল মুক্তি পাবে ওটিটিতে।

সম্পর্কিত খবর

    সিনেমাটি প্রসঙ্গে তিশা বলেন, ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ইলহাম হওয়ার পর আমার প্রথম কাজ। রাইটার হিসেবে আমার প্রথম লেখা। ইলহামের প্রথম মিউজিক ভিডিও, একজন ডিরেক্টর ফারুকীর প্রথম অভিনয়- এই ফিল্মে অনেক কিছুই প্রথমবার ঘটেছে। আর যে কোনো প্রথম বিষয় মানুষের জীবনে অনেক স্পেশাল। তাই সিনেমাটি আমার জন্য অনেক স্পেশাল।

    তিশা আরও বলেন, এই সিনেমা নিয়ে যদি আরও কিছু বলতে হয় তাহলে আমি ছোট্ট করে বলবো এই সিনেমাটা হচ্ছে সকল সন্তানের প্রতি তার মা বাবার অনুভূতির উপহার।

    প্রথমবার পরিচালনার পাশাপাশি অভিনয় ও করেছেন ফারুকী। এ প্রসঙ্গে তিনি বলেন, অনেক দিন তো কাজ করছি। কখনো ভাবি নাই অভিনয় করবো। সেটাও করা হয়ে গেলো। ফলে এক ধরনের সংকোচ ভাবতো আছেই। একই সাথে উত্তেজনাও কাজ করছে। নিজেদের জীবন থেকে গল্প বের করার মধ্যে একটা দুর্বলতা আছে। আর হৃদয় খুঁড়ে বেদনা বের করে আনাইতো শিল্পীর কাজ।

    ফারুকী আরও বলেন, নিজের সময়টার সাক্ষী হওয়া ছাড়া আমাদের আর কিই বা করার আছে। আমরা এখানে সেটাই করার চেষ্টা করেছি। বাবা মা হিসাবে আমরা বিশেষ কেউ না। সব বাবা-মায়ের গল্পই এক। সন্তানের জন্য সব বাবা মায়েরই স্পেশাল ত্যাগের গল্প আছে, আনন্দের গল্প আছে, বিব্রতকর গল্প আছে, এই ছবিটা যদি তাদের সেই সব অনুভুতির কথা মনে করিয়ে দেয় তাহলেই আমরা খুশি হবো।

    ফারুকী ও তিশার সঙ্গে এই সিনেমায় অভিনয় করেছেন ইরেশ যাকের, ডলি জহুর, শরাফ আহমেদ জীবনসহ আরও অনেকে।

    প্রসঙ্গত, প্রায় ৮২ মিনিটের দৈর্ঘ্যের এই সিনেমাটি বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাত ৮টায় একটি অনলাইন প্লাটফর্মে মুক্তি পাবে। চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’-এর প্রথম সিনেমা এটি।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close