• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টাইম ম্যাগাজিনের ‘বর্ষসেরা ব্যক্তি’ টেলর সুইফট

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০২৩, ২২:৫১
নিজস্ব প্রতিবেদক

এ বছরটা উজ্জ্বলই ছিল টেলর সুইফটের জন্য। চলতি বছর এই পপ সেনসেশন রেকর্ডের পর রেকর্ড ভেঙেছেন। নিজের নামের পাশে গড়েছেন অসংখ্য মাইলফলক। আর সাফল্যের ধারাবাহিকতায় টেলর ছিলেন সবার উপরে।

তাই সেরার সম্মান নিয়েই বছর শেষ করতে যাচ্ছেন পপকুইন, তা বলাই বাহুল্য। যার শুরুটা হলো টাইম ম্যাগাজিনের সেরা ব্যক্তিত্বের সম্মাননার মধ্য দিয়ে। ২০২৩ সালে ‘বর্ষসেরা ব্যক্তি’ হিসেবে নির্বাচিত করা হয়েছে টেলর সুইফটকে।

সম্প্রতি, টেলর সুইফটকে ২০২৩ সালের স্পটিফাই-এর গ্লোবাল টপ আর্টিস্ট হিসাবেও সেরার পুরস্কার দেওয়া হয়।

৩৩ বছর বয়সী এই গায়িকা মিউজিক জায়ান্ট প্লাটফর্মটির বিভিন্ন চার্ট জুড়ে রাজত্ব করেছেন এবং বছরের সবচেয়ে বেশি স্ট্রিম করা শিল্পী হিসেবে একক রাজত্ব করেছেন। এবার টাইম ম্যাগাজিনের সেরার খেতাব পেলেন তিনি।

এ বছরটি ছিল টেলর সুইফটের সবচেয়ে স্বর্নালি বছর। গত বছরের শেষ দিকে মুক্তি পাওয়া গায়িকার অ্যালবাম ‘মিডনাইটস’ বেশ আলোড়ন ফেলে দেয়।

এ বছরের শুরু থেকেই মিডনাইটসের সাফল্য উপভোগ করেছেন সুইফট। রেকর্ড সংখ্যক বিক্রি হয় অ্যালবামটি। অবিশ্বাস্যভাবে, মিডনাইটস অ্যান্ড স্পিক নাউ (টেলরের সংস্করণ) এ বছরেও আমেরিকায় বছরের দ্বিতীয় এবং তৃতীয় বৃহত্তম বিক্রেতার তালিকায় রয়েছে। এরপর গায়িকার ইরাস ট্যুর সময়ের অন্যতম সফল ও সর্বাধিক আয় করা ট্যুর হিসেবে ইতোমধ্যে ইতিহাস গড়েছে। সেই সঙ্গে সদ্য মুক্তিপ্রাপ্ত তার ‘ইরাস ট্যুর’ কনসার্ট ফিল্মটিও বক্স অফিসে দারুণ সফল।

সাফল্য যেন পিছু ছাড়ছে না টেলরের! সুইফট ২০২৩ সালের সবচেয়ে বেশি বিক্রিত অ্যালবামেরও মালিক। তার পুরনো অ্যালবাম ১৯৮৯-এর পুনঃরেকর্ডিং বাজারে এনেছেন গায়িকা যেটি দুর্দান্ত ব্যবসা করেছে। এ বছর বিলিয়নেয়ারের খাতায়ও নাম উঠেছে এই গায়িকার। সব মিলিয়ে প্রাপ্তির যেন শেষ নেই!

বিবিসিতে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, সুইফটের এই প্রাপ্তি সম্পর্কে টাইম-এর এডিটর-ইন-চিফ স্যাম জ্যাকবস বলেছেন, ‘মার্কিন পপ আইকন একজন বিরল ব্যক্তি যিনি তার নিজের গল্পের লেখক এবং নায়ক উভয়ই। সুইফট সীমানা অতিক্রম করার এবং আলোর উৎস হওয়ার অনুকরনীয় আদর্শ হয়ে উঠেছে।’

সোমবার, টাইম ম্যাগাজিন বছরের সেরার শিরোনামে নয়জন বিশ্বখ্যাত ব্যক্তির সংক্ষিপ্ত তালিকা ঘোষণা করেছিল। এর মধ্যে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, বার্বি অভিনেত্রী মার্গট রবি ও ব্রিটিশ রাজা তৃতীয় চার্লসও অন্তর্ভুক্ত ছিলেন। তবে শেষ পর্যন্ত সেরার মুকুট টেলর সুইফটের মাথায় ওঠে।

টেলর সুইফট,টাইম ম্যাগাজিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close