• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দৃষ্টিপ্রতিবন্ধী রাহুল পেলেন সেরা গায়কের পুরস্কার

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২৪, ২২:২৮
পূর্বপশ্চিম ডেস্ক

প্রথমবার আরটিভি আয়োজিত প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে মিউজিক্যাল রিয়েলিটি শো বার্জার পেইন্টস প্রেজেন্টস আরটিভি অদম্য সুর চ্যাম্পিয়ন হয়েছেন ওয়াদুদুর রহমান রাহুল। যৌথভাবে রানার্সআপ হয়েছেন ফারহিম আঞ্জুম সোহানা এবং মো. সাইফ উদ্দিন রাফি। দ্বিতীয় রানার্সআপ হয়েছেন আশরার বিল্লাহ খান। রাজধানীর তেজগাঁও মাল্টিমিডিয়া স্টুডিওতে ধারণকৃত গ্র্যান্ড ফিনালে আয়োজনটি আরটিভির পর্দায় সম্প্রচারিত হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গ্র্যান্ড ফিনালে আয়োজনে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী হক চৌধুরী বলেন, ‘আরটিভির এ আয়োজনগুলো তরুণদের মাঝে নতুনভাবে জাগরণ সৃষ্টি করেছে। তরুণদের প্রতিভা বিকাশের ক্ষেত্রে আরটিভি সব সময় সচেষ্ট থাকে এবং সামনের দিনগুলোতেও থাকবে।’

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, আরটিভি সব সময় সমাজের পিছিয়ে পড়া মানুষকে এগিয়ে দেওয়ার জন্য কাজ করে থাকে। বিশেষ আয়োজনে পালন করে জাতীয় প্রতিবন্ধী দিবস, বিশ্ব অটিজম দিবস। প্রেরণা পদক, অদম্য সম্মাননাসহ একাধিক পুরস্কার ও সম্মাননা প্রদান করে সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোকে প্রতিষ্ঠিত হওয়ার প্রেরণা দিয়ে থাকে প্রতিবছর।

অনুষ্ঠানে আরও শুভেচ্ছা বক্তব্যদানের পাশাপাশি মনোনীত ব্যক্তিদের হাতে পদক তুলে দেন সংসদ সদস্য শামসুল হক টুকু, অভিনেতা ইলিয়াস কাঞ্চন, আজিজুল হাকিম, নাট্যকার জিনাত হাকিম, অভিনয়শিল্পী জিয়াউদ্দিন কিসলু, সংগীতশিল্পী হায়দার হোসেন, বাউল শফি মন্ডল, গীতিকবি কবির বকুল, সংগীত পরিচালক ইমন সাহা, শওকত আলী ইমন প্রমুখ।

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে মিউজিক্যাল রিয়েলিটি শো বার্জার পেইন্টস প্রেজেন্টস ‘গেয়ে ওঠার এই তো সময়’ স্লোগানে “আরটিভি অদম্য সুর” প্রতিযোগিতায় বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে তিন হাজার প্রতিযোগী অনলাইনে রেজিস্ট্রেশন করেন। তাঁদের পাঠানো ভিডিও থেকে প্রাথমিক বাছাই করে এক হাজার প্রতিযোগীকে আলাদা করেন বিচারকেরা। আরটিভি বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে ১ হাজার থেকে ২০০ জন প্রতিযোগী নিয়ে শুরু হয় ‘অদম্য সুর’–এর ‘স্টুডিও অডিশন’ রাউন্ড। আরটিভি অদম্য সুর-এর পুরো আয়োজনে বিচারকার্য সম্পন্ন করছেন সংগীতশিল্পী খুরশীদ আলম, আলম আরা মিনু এবং প্রতিবন্ধিতাবিষয়ক বিশেষজ্ঞ সৈয়দা মুনীরা ইসলাম। সৈয়দা মুনীরা ইসলামের পরিকল্পনা ও নির্বাহী প্রযোজনায় মাহমুদা মাহার সঞ্চালনায় আরজু আহমেদের প্রযোজনায় আরটিভির পর্দায় ৮ ডিসেম্বর থেকে প্রতি শুক্রবার ও রোববার বিকেল ৫টা ৩০ মিনিটে পর্বগুলো সম্প্রচার হয়।

আরটিভি,প্রতিযোগিতা,রিয়্যালিটি শো,বাংলা গান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close