• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুজন ছিলাম দুজনার ফ্যান, আহমেদ রুবেল প্রসঙ্গে আসিফ আকবর

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:৪১
পূর্বপশ্চিম ডেস্ক

খ্যাতিমান অভিনেতা আহমেদ রুবেলের মৃত্যুতে শোবিজে শোকের ছায়া নেমে এসেছে। এই অভিনেতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর সোশ্যাল মিডিয়ায় অনেক তারকাই নানা পোস্ট করছেন।

বাংলা গানের যুবরাজ খ্যাত আসিফ আকবরের সঙ্গে দারুণ সম্পর্ক ছিল রুবেলের। আসিফ আকবর তার ফেসবুক বার্তায় লিখেছেন, চলে গেলেন প্রিয় অভিনেতা আহমেদ রুবেল। তার বলিষ্ঠ কণ্ঠ থেমে গেল চিরতরে।

পুরোনো দিনের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, একটা সময় অনেক কথা হতো আমাদের, দুজন ছিলাম দুজনার ফ্যান। দেখা হওয়াটাই প্রেম নয়, অনুভব করতে পারার মধ্যেই প্রেম বেঁচে থাকে। বিনম্র শ্রদ্ধা। আমি শোকাহত !!! আহমেদ রুবেল ভাইয়ের বিদেহী আত্মার শান্তি কামনা করি।

নিজের অভিনীত ‘পেয়ারার সুবাস’ সিনেমার প্রিমিয়ারে এসে মারা যান আহমেদ রুবেল। বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় রাজধানীর বসুন্ধরা সিটির লেভেল-৮-এর স্টার সিনেপ্লেক্স ‘পেয়ারার সুবাস’র উদ্বোধনী প্রদর্শনীর বিষয়টি নির্ধারিত ছিল।

জানা গেছে, পরিচালক নুরুল আলম আতিক ও আহমেদ রুবেল গাড়িতে করে বসুন্ধরা আসছিলেন। ওই গাড়ির চালকের আসনে ছিলেন অভিনেতা। বসুন্ধরা সিটির পার্কিংয়ে গাড়িটি পার্ক করার পর হঠাৎ করেই অসুস্থ বোধ করেন আহমেদ রুবেল। গাড়ি থেকে নামার সময় তিনি পড়ে গিয়েছিলেন। দ্রুত তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন আহমেদ রুবেল। অভিনয়ের হাতেখড়ি হয়েছিল সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’র মাধ্যমে। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’।

হুমায়ূন আহমেদের ঈদনাটক ‘পোকা’–তে রুবেলের ‘গোরা মজিদ’ চরিত্রটি দর্শকনন্দিত হয়। একুশে টেলিভিশনের ধারাবাহিক নাটক ‘প্রেত’-এ অভিনয় করেন আহমেদ রুবেল। এই গুণী অভিনেতাকে অসংখ্য নাটকে দেখা গেছে। এছাড়া মুক্তিযুদ্ধভিত্তিক ‘শ্যামল ছায়া’, ‘আখেরি হামলা’, ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’,‘দ্য লাস্ট ঠাকুর’, ‘পারাপার’ সিনেমাগুলোতে অভিনয় করেছিলেন তিনি।

আহমেদ রুবেল,আসিফ আকবর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close