• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘অযথা কেউ বিভ্রান্তিমূলক তথ্য ছড়াবেন না’

প্রকাশ:  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

কিংবদন্তি কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। নিয়মিত চেকআপের জন্য বর্তমানে সিঙ্গাপুরে চিকিৎসাধীন তিনি। তবে এর মাঝেই দেশের গণমাধ্যমে খবর ছড়িয়ে পরে ফের ক্যানসারে আক্রান্ত হয়েছেন গানের পাখি—এমন খবরে যখন সোশ্যাল মিডিয়া সয়লাব ঠিক তখনই বিষয়টি নিয়ে মুখ খুললেন বাংলা গানের এই কিংবদন্তি। অনুরোধ জানিয়েছেন বিভ্রান্তিমূলক তথ্য কিংবা সংবাদ না ছড়ানোর।

সিঙ্গাপুর থেকে এক অডিও বার্তায় সাবিনা ইয়াসমিন জানান, ‘আমি আপনাদের সাবিনা ইয়াসমিন। আমার ভক্ত শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশ্যে কিছু কথা বলতে চাই। আপনারা জানেন, ২০০৭ সালে আমার অসুস্থতার কথা। তারপর থেকে প্রতিবছর নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুর যেতে হয়। এবারও ব্যতিক্রম হয়নি৷ তবে এবার চেকআপে এসে আমার দাঁতের একটা সমস্যা দেখা যায়। চিকিৎসক আমাকে সেটা রিমুভ করতে বলেন। তারই পরিপ্রেক্ষিতে গত ৭ ফেব্রুয়ারি ছোট একটা সার্জারির মাধ্যমে তা সম্পন্ন হয়।

অডিওতে এই শিল্পী আরও বলেন, ‘ডাক্তারের সঙ্গে আমার পরবর্তী অ্যাপয়েন্টমেন্ট মার্চের ১৫ তারিখে৷ ততদিন পর্যন্ত আমি চিকিৎসকের পর্যবেক্ষণেই থাকব। অ্যাপয়েন্টমেন্টের পর চিকিৎসক যেভাবে বলবেন, সেভাবেই চলব। তারপরই আপনাদের দোয়ায় দেশে ফিরে আসব ইনশাআল্লাহ।’

‘অযথা কেউ বিভ্রান্তিমূলক তথ্য ছড়াবেন না’

আবারও ক্যানসারে আক্রান্ত সাবিনা ইয়াসমিন

এ সময় সাবিনা ইয়াসমিন সবার উদ্দেশ্যে অনুরোধ জানিয়ে আরও বলেন, ‘সবার প্রতি একটা অনুরোধ আমার। অযথা কেউ বিভ্রান্তিমূলক তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যম বা গণমাধ্যমে দিয়ে জাতীকে বিভ্রান্তিতে ফেলবেন না৷ যা আমার এবং বিশ্বের আনাচেকানাচে ছড়িযে থাকা ভক্তদের জন্য কষ্টের কারণ হয়৷’

সাবিনা ইয়াসমিন ১৯৭৫ সালে ‘সুজন সখী’ সিনেমাতে গান গাওয়ার জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। দীর্ঘ ক্যারিয়ারে সর্বমোট ১৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ কণ্ঠশিল্পীর পুরস্কার অর্জন করেছেন তিনি। যা জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ইতিহাসে অনন্য এক রেকর্ড।

এছাড়া কাজের স্বীকৃতিস্বরূপ বরেণ্য এই সংগীতশিল্পী একুশে পদক, স্বাধীনতা পুরস্কার, ১৯৮৫ সালে গানের জন্য ভারত থেকে ‘ডক্টরেট’, উত্তম কুমার পুরস্কার, ৬ বার বাচসাস পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন তিনি।

সংগীত,সাবিনা ইয়াসমিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close