• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১৬ বছরের ক্যারিয়ারে হিট সিনেমা মাত্র ৬টি

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০১
পূর্বপশ্চিম ডেস্ক

বলিউড অভিনেতা রণবীর কাপুর। ২০০৭ সালে নির্মাতা সঞ্জয় লীলা বানসালির ‘সাওয়ারিয়া’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বি-টাউনে পা রাখেন তিনি। ইন্ডাস্ট্রিতে ১৬ বছরে এখন অবধি মুক্তি পেয়েছে তার ২১টি সিনেমা। যার মধ্যে বক্স অফিসে সফলতা পেয়েছে মাত্র ৬টি সিনেমা।

রণবীরের ‘সাওয়ারিয়া’ মুক্তি পায় ২০০৭ সালের নভেম্বরের ৯ তারিখ। সিনেমাটি বক্স অফিসে একেবারেই মুখ থুবড়ে পড়ে। তবে রণবীর তার অভিনয়ের মাধ্যমে জানান দেন, তিনি লম্বা সময়ের জন্য বলিউডে এসেছেন।

এরপর ‘বাচনা এ হাসিনো’, ‘রকেট সিং’ ও ওয়েকআপ সেডের মতো ড্রামা ধাঁচের সিনেমা উপহার দিলেও সফলতার কাঙ্ক্ষিত দেখা পাচ্ছিলেন না তিনি।

রণবীরের কাছে এরপর সুযোগ আসে নির্মাতা প্রকাশ ঝাঁর ‘রাজনীতি’ সিনেমায় অভিনয় করার। পাল্টে যায় টানা ব্যর্থতার পাশা। দেখা দেয় সফলতা। শুরু হয় এগিয়ে যাওয়া। পরে আর তাকাতে হয়নি পেছনে ফিরে।

রনবীর কাপুর এখন অবধি মোট ২১টি সিনেমায় অভিনয় করেছেন। তার মধ্যে সফলতা পেয়েছে মাত্র ৬টি সিনেমা। সফলতার তালিকায় থাকা সিনেমাগুলো হলো- ‘রাজনীতি’, ‘রকস্টার’, ‘বারফি’, ‘সাঞ্জু’ ‘ব্রহ্মাস্ত্র : পার্ট ওয়ান–শিবা’ ও ‘অ্যানিমেল’। এই ৬ সিনেমা দিয়েই তিনি বক্স অফিস থেকে তুলে নিয়েছেন প্রায় আড়াই হাজার কোটি রুপির বেশি অর্থ।

নিজের প্রতিটি সিনেমাতেই রণবীর দেখিয়েছেন অভিনয়ের দক্ষতা। সেই ধারাবাহিকতায় তিনি এখন বি-টাউনের সর্বোচ্চ পারিশ্রমিক নেওয়া অভিনেতাদের তালিকায় রয়েছেন ৬ নম্বরে। এই তালিকায় শীর্ষে রয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

রণবীর কাপুর,বলিউড অভিনেতা,সিনেমা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close