• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আসছে ফিল্ম সিন্ডিকেট ও চরকির কালপুরুষ

প্রকাশ:  ১৮ মার্চ ২০২৪, ১৯:৫৮
পূর্বপশ্চিম ডেস্ক

দেশের ডিজিটাল প্ল্যাটফর্ম চরকি। নিজেদের কনটেন্ট দিয়ে এরই মধ্যে দর্শক মহলে ভালোই সাড়া ফেলছে প্রতিষ্ঠানটি। এবার দেশীয় কনটেন্টকে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে দিতে নতুন উদ্যোগ নিল প্ল্যাটফর্মটি। প্রোডাকশন হাউস ফিল্ম সিন্ডিকেটের সঙ্গে আগামী তিন বছরের চুক্তি করল তারা। এ সময়ে ১০টি ওয়েব সিরিজ চরকির মাধ্যমে দর্শকদের উপহার দেবে ফিল্ম সিন্ডিকেট। তার একটি ওয়েব সিরিজের কাজ এরই মধ্যে সম্পন্ন হয়েছে। নাম ‘কালপুরুষ’।

‘কালপুরুষ’র চিত্রনাট্য এবং পরিচালনার কাজটি করেছেন নির্মাতা সালজার। এটি তার প্রথম ওয়েব সিরিজ। ফিল্ম সিন্ডিকেটের প্রযোজনায় সিরিজটি চরকিতে ঈদে রিলিজের সম্ভাবনা রয়েছে।

এ উপলক্ষে গত বুধবার বিকেলে রাজধানীর ঢাকা ক্লাবে এক প্রেস কনফারেন্স হয়। সেখানে চরকির সিইও রেদওয়ান রনি জানান, আগামী তিন বছর ১০টি ওয়েব সিরিজ চরকির মাধ্যমে দর্শকদের উপহার দেবে ফিল্ম সিন্ডিকেট। রনি বলেন, ‘যৌথ উদ্যোগে যে কোনো কাজ করলে ফল ভালো আসে। সেই প্রত্যাশায় আমরা ফিল্ম সিন্ডিকেটের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। এর কারণ হচ্ছে, দেশের পাশাপাশি বিদেশ থেকেও চরকি ভালো কারেন্সি পাচ্ছে। তাই আমাদের কনটেন্টগুলোতে আন্তর্জাতিক মান বজায় রাখতেই এ উদ্যোগ। এ ছাড়া শিগগির চরকি চালু হবে নেপাল ও শ্রীলঙ্কায়।’ এর আগে ফিল্ম সিন্ডিকেট থেকে ঊনলৌকিক, তকদীর, কাইজার, কারাগারের মতো জনপ্রিয় বাংলা ওয়েব সিরিজ নির্মিত হয়েছে। নির্মাতা হিসেবে যুক্ত আছেন সৈয়দ শাওকী, তানিম নূর, কৃষেন্দু মজুমদার, মোকাররম শুভ, রোমেল চৌধুরী, সোবহান সনেট। এবার চরকির সঙ্গে আগামী তিন বছরে ১০ কনটেন্ট নির্মাণের উদ্যোগ নিল ফিল্ম সিন্ডিকেট। যেখানে সুযোগ পাচ্ছে আরও নতুন নতুন গল্পকাররা।

কালপুরুষ রেগুলার মার্ডার মিস্ট্রির বাইরে অন্যরকম একটি গল্প। এতে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী, এফ এস নাঈম, তানজিকা আমীন, প্রিয়ন্তী উর্বি, পারভেজ, দীপক সুমনসহ আরও অনেকেই।

প্ল্যাটফর্ম,চরকি,কালপুরুষ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close