• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নদীয়া থেকে ঝলমলে মেট গালায় লাপাতা লেডিসের নীতাংশি

প্রকাশ:  ০৮ মে ২০২৪, ২০:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

পরনে মেরুন রঙের শাড়ি। তার ওপরে রং মিলিয়ে জড়িয়েছেন শাল। এ শালেই মাথা ঢাকা। হাতে লাল রঙের চুড়ি। কপালে ছোট একটি টিপ। আর চোখে-মুখে বয়ে যাচ্ছে হাসির ঢেউ। বাঙালি বধূর সাজে ‘মেট গালা ২০২৪’-এর মঞ্চে ধরা দিয়েছেন ‘লাপাতা লেডিস’খ্যাত অভিনেত্রী নীতাংশি গোয়েল।

পরিচালক ও আমির খানের প্রাক্তন স্ত্রী কিরণ রাও ২০১১ সালে ‘ধোবি ঘাট’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তারপর কেটে গেছে ১৩ বছরের বেশি সময়। দীর্ঘ বিরতির পর ‘লাপাতা লেডিস’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে রুপালি পর্দায় ফিরেছেন কিরণ। আর ফিরেই হইচই ফেলে দিয়েছেন এই নির্মাতা। এটি প্রযোজনা করেছেন আমির খান। নীতাংশি গোয়েলের এ ছবি আমির খানের প্রযোজনা প্রতিষ্ঠানের এক্স অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। ছবির ক্যাপশনে লেখা হয়েছে— “যথা সময়ে বাগানে ফুটেছে আমাদের ‘ফুল’।”

নির্মল প্রদেশ নামে এক প্রত্যন্ত গ্রাম থেকে ‘লাপাতা লেডিস’ সিনেমার কাহিনির শুরু। সিনেমাটির মূল চরিত্র তিনটি। তার একটি হলো— ফুল কুমারী। এ চরিত্র রূপায়ন করেছেন নীতাংশি গোয়েল। সহজ-সরল, ভোলাভালা ফুল কুমারী চরিত্র রূপায়ন করে ভূয়সী প্রশংসা কুড়াচ্ছেন নীতাংশি। ঝলমলে ‘মেট গালা’-এর আসরেও সরল নারীর বেশে হাজির হয়ে তাক লাগিয়ে দিয়েছেন এই অভিনেত্রী।

২০০৭ সালের ১২ জুন উত্তরপ্রদেশের নদীয়াতে জন্মগ্রহণ করেন নীতাংশি গোয়েল। মজার বিষয় হলো— ১৬ বছর বয়সি এই অভিনেত্রীকে ইনস্টাগ্রামে অনুসরণ করেন ১ কোটি ২০ লাখ মানুষ। ‘লাপাতা লেডিস’ সিনেমায় অভিনয় করার আগে বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন তিনি। এ তালিকায় রয়েছে— এম. এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি, মাসুম সাওয়াল, ময়দান, ইনসাইড এজ, ইন্দু সরকার প্রভৃতি। তা ছাড়া কত্থক নাচেও প্রশিক্ষণ নিয়েছেন এই কিশোরী অভিনেত্রী।

বলিউড,আমির খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close