• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুবাই এডুকেশন ফোরাম ২০২৩

‘বাংলাদেশ হবে সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের শিক্ষার নতুন গন্তব্য’

প্রকাশ:  ১৪ অক্টোবর ২০২৩, ২৩:৩৪
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের শিক্ষার নতুন গন্তব্যে পরিনত হচ্ছে বলে মন্তব্য করেছেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ স্কলার্সের (আইইউএস) পক্ষে বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান অ্যাডমিরাল (অব.) এম ফরিদ হাবিব। এসময় তিনি আমিরাতভিত্তিক প্রবাসী বাংলাদেশি ও বিদেশি শিক্ষার্থীদের বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে শিক্ষাগ্রহণের নানা গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন। তিনি এসময় আন্তর্জাতিক শিক্ষার মানের সঙ্গে তাল মিলিয়ে কীভাবে বাংলাদেশের উচ্চশিক্ষাকে এগিয়ে নেয়া যায় ও এদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আরও বিদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়ানোর বিষয়ের ওপর জোর তাগিদ দেন।

শনিবার (১৪ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে অনুষ্ঠিত বাংলাদেশ এডুকেশন ফোরাম ২০২৩ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে তিনি একথা বলেন। দুবাই শহরে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ এডুকেশন ফোরাম ২০২৩।

সম্পর্কিত খবর

    এসময় দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. বিশ্বজিৎ চন্দ, ইউনিভার্সিটি অফ স্কলার্সের বোর্ড অব ট্রাস্টির সদস্য আবুল হাসিব সিদ্দিক প্রমূখ উপস্থিত ছিলেন।

    দুইদিনব্যাপী আয়োজিত এ প্রদর্শনীতে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব স্কলার্স, ব্র্যাক, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনলজি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস অব বাংলাদেশ, ড্যাফোডিল ইউনিভার্সিটি, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইস্টার্ন ভার্সিটি, শাহ মখদুম ম্যানেজমেন্ট ইউনিভার্সিটিসহ বাংলাদেশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় অংশ নেয়।

    মুলত আমিরাতভিত্তিক ২৫ হাজার প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থী এবং ১০ লাখের বেশি বিদেশি ছাত্রছাত্রীকে দেশের ১৬৩টি বিশ্ববিদ্যালয় ও ১১৫টি মেডিকেল কলেজে শিক্ষাগ্রহণে উদ্বুদ্ধ করতে এই আয়োজন করা হয়। প্রদর্শনীটি রবিবার (১৫ অক্টোবর) পর্যন্ত চলবে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close